পেট খারাপের অজুহাত দেখিয়ে শুটিংয়ে সাকিব

| আপডেট :  ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০২:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০১:২৬ অপরাহ্ণ

বিপিএল ফাইনালের ফটোসেশনে অংশ না নিয়ে
ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান বিজ্ঞাপনের শুটিয়ে ব্যস্ত সময় কাটালেন। এ নিয়ে আরও একবার নিজের পেশাদারিত্ব নিয়ে প্রশ্নের মুখে সাকিব আল হাসান। শুধু তাই নয়, এরই সঙ্গে ভেঙেছেন জৈব সুরক্ষা বলয়ও।

গতকাল বৃহস্পতিবার মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে শিরোপা উন্মোচন, ফটোসেশন ও আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু মাঠেই হাজির হননি । উল্টো তার অনুপস্থিতি নিয়ে গণমাধ্যমে মিথ্যা বলেছেন ফরচুন বরিশালের ম্যানেজার সাব্বির খান। তিনি জানান, পেটে পীড়া থাকায় সাকিব ফটোসেশনে অংশ নেননি। টিম ম্যানেজমেন্ট নিয়ে আসলেন কাজী নুরুল হাসান সোহানকে।

যদিও প্রথমে দলের পক্ষ থেকে জানানো হয়েছিল, পেটের পীড়ায় ভোগার কারণে ফটোসেশনে নেই সাকিব। তার পরিবর্তে ফটোসেশন ও সংবাদ সম্মেলনে আসেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। তিনি সাংবাদিকদের জানান, সাকিবের পেটের পীড়ার বিষয়টি তার জানা নেই।

এরপরই সাকিবকে নিয়ে শুরু হয় ধোঁয়াশা। ওঠে নানা গুঞ্জন। তবে রাতেই প্রমাণ পাওয়া যায় ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে মিথ্যা তথ্য দেয়ার। পেটের পীড়া নয়, বিজ্ঞাপনের শুটিংয়ে যাওয়ায় ফটোসেশনে থাকা হয়নি সাকিবের। ঢাকায় গুনী পরিচালক অমিতাভ রেজার সঙ্গে একটি কোমল পানীয়র বিজ্ঞাপনের শুটিংয়ে ছিলেন সাকিব।

তবে এবারের বিপিএলে জৈব সুরক্ষা বলয় নেই। সেখানে অনুসরণ করা হচ্ছে ম্যানেজড ইভেন্ট ইনভারমেন্ট (এমইই)। যেখানে স্পষ্ট বলা আছে, বিশেষ প্রয়োজনে ব্যক্তিগত কারণে হোটেলের বাইরে কোনো ক্রিকেটার, কর্মকর্তা বের হলে তাকে অবশ্যই কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে পুনরায় হোটেলে প্রবেশ করতে হবে। বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানা গেল, সাকিব হোটেলের বাইরে গিয়েছেন এরকম কোনো তথ্যই তাদের কাছে নেই।

করোনা পরিস্থিতির মধ্যে বিপিএলের ‘নামেমাত্র’ বায়ো বাবল (জৈব নিরাপত্তা-বলয়) ভেঙে একটি কোমল পানীয়র বিজ্ঞাপনের শুটিং করতে দেখা গেছে দেশের ক্রিকেটের এই পোস্টারবয়কে। এমন কাণ্ডে ফ্র্যাঞ্চাইজি লিগের প্রটোকল নিয়ে প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য, ফটোসেশনে অংশ না নেওয়ার ঘটনা সাকিবের এটাই প্রথম নয়। ২০১৯ বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক ফটোসেশনে অনুপস্থিত ছিলেন সাকিব।