বিসিবি কোচের ঘুষ দাবি, অভিযোগ করায় হা’মলার শি’কার ক্রিকেটার

| আপডেট :  ৫ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫৭ অপরাহ্ণ

বাগেরহাটের এক ক্রিকেটারের কাছ থেকে ঘুষ দাবি করেছে বিসিবির এক কোচ। খোদ বিসিবিতেই এমন অ’ভিযোগ করেন ওই ক্রিকেটার। অ’ভিযোগের পর হা’মলার শি’কারের কথাও জানান তিনি। মোহাম্ম’দ নাঈম নামের এই ক্রিকেটার বাগেরহাটের বয়সভিত্তিক জে’লা দলে খেলে থাকেন।

নাঈম জানান, বাগেরহাটের বয়সভিত্তিক দলে সুযোগ দেওয়ার ক্ষেত্রে তার কাছে ৩০ হাজার টাকা ঘুষ দাবি করেন বাগেরহাটের কোচ আবু তাহের। এ বি’ষয়ে নাঈম অ’ভিযোগ জানান বিসিবিতে। তারই ধারাবাহিকতায় শুনানিতে ডাকা হয় অ’ভিযুক্ত কোচ ও অ’ভিযোগকারী ক্রিকেটারকে।

তবে শুনানিতে আসার জন্য বাসে ওঠার সময় নাঈমের ও’পর হা’মলা করা হয়। তার ধারণা, হা’মলাকারীরা কোচের পক্ষের লোক। তিনি বলেন, ‘যখন গাড়িতে উঠেছি তখন আমার ও’পর আ’ক্রমণ করা হয়। আমি ক্লিয়ারলি বলতে পারছি না তার লোক কি না। কিন্তু বাগেরহাটের বেশ কয়েকজনের নাম বলেছে। মানে উনার লোক এমনটা বলেছে।’এর আগে ফোন করে তাকে অ’ভিযোগ না করার অনুরোধ করেছিলেন ঐ কোচ, জানান নাঈম।

অ’ভিযোগের বি’ষয়ে নাঈমের ভাষ্য, ‘আমার অ’ভিযোগটা ছিল বাগেরহাটের কোচ আমার কাছে ৩০ হাজার টাকা চেয়েছিল। সেটা আমি বোর্ডকে মেইল করে জানাই। বোর্ডকে সম্পূর্ণ ব্যাপারটা বিস্তারিত জানাই। ম্যাচের ব্যাপারে, কীভাবে ম্যাচ হয় আর কীভাবে খেলোয়াড়দের নেওয়া হয়। অনুশীলন ম্যাচে যারা ভালো করবে তারাই দলে থাকবে।’

শুনানি শেষে বোর্ড বি’ষয়টি ত’দন্তের আশ্বাস দিয়েছে। বিসিবি পরিচালক ওবেদ নিজাম বলেন, ‘আমরা এ ব্যাপারে একটি শুনানি করেছি। অ’ভিযোগ সত্য প্রমাণিত হলে আমরা কোচকে ছাড় দেব না। তবে বি’ষয়টি ত’দন্ত করতে সময় লাগবে।’৩ ফেব্রুয়ারি অনূর্ধ্ব-১৬ বাগেরহাট জে’লা দল নির্বাচন করা হয়েছে। ক্যাম্পে থাকলেও চূড়ান্ত দল থেকে বাদ পড়ে নাঈম।

কোচ আবু তাহের অবশ্য নাঈমের অ’ভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘আমার সঙ্গে এ ধরনের কোনও কথা হয়নি। দল নির্বাচনে ভু’ল হতে পারে। তবে আমি কখনো কারও কাছে টাকা চাইনি।’