ভূমি দখল, ওসিসহ ১২ জনের নামে আদালতে মা’মলা

| আপডেট :  ২৪ জানুয়ারি ২০২২, ০২:১৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ জানুয়ারি ২০২২, ০২:১৩ অপরাহ্ণ

নোয়াখালীর চাটখিল উপজে’লায় বি’রোধপূর্ণ জমি জবরদ’খলে সহায়তা ও ঘুষ দাবির অ’ভিযোগে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের এবং দুই এএসআইসহ ১২ জনের বি’রুদ্ধে আ’দালতে মা’মলা দায়ের করা হয়েছে। মা’মলাটি ত’দন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেয় আ’দালত।রোববার (২৩ জানুয়ারি) দুপুরে সিনিয়র জু’ডিশিয়াল ম্যা’জিস্ট্রেট আ’দালতের ৭ নং আমলী আদলতের বিচারক এ নির্দেশ দান করেন।

জে’লার সিনিয়র জুডিসিয়াল ম্যা’জিস্ট্রেট ৭নং আমলী আ’দালতে এ মা’মলা দায়ের করেন, উপজে’লার উত্তর বদলকোট ইউনিয়নের কাজী রফিক উল্লার ছেলে আবদুল ওয়াহেদ।মা’মলার আবেদনে আবদুল ওয়াহেদ অ’ভিযোগ করেন, চাটখিল উপজে’লার বদলকোট

মৌজার বিএস ১২৪৬ খতিয়ানের ১০২৮ দাগে তার দ’খলীয় জায়গা ১৩ জানুয়ারি সকালে প্রতিপক্ষ মো. শহিদুল্লাহ ও মো. পারভেজ দলবল নিয়ে দ’খল করতে আসেন। তিনি বা’ধা দিলে প্রতিপক্ষ তাকে হু’মকি দিয়ে বলে তারা থানা-পুলিশ কন্ট্রাক্ট করে এসেছে, বা’ধা দিলে এখানে লা’শ পড়বে।

আবদুল ওয়াহেদ আরো অ’ভিযোগ করেন, উদ্ভূত পরিস্থিতিতে তিনি জাতীয় ৯৯৯ নম্বরে ফোন দিলে চাটখিল থানার এসআই মো. ওয়াহেদ ঘটনাস্থলে গেলে দ’খলকারীরা পা’লিয়ে যান। পরে একই থানার দুই এএসআই জাকির হোসেন ও মো. সুমন ঘটনাস্থলে গিয়ে ৯৯৯ নম্বরে ফোন করায় তাদেরকে হু’মকি দেন।

দুই এএসআইয়ের কথা অনুযায়ী কাগজপত্র নিয়ে থানায় গেলে তাদের রাত ১০টা পর্যন্ত থানায় বসিয়ে রাখা হয়। আর বিপরীতে প্রতিপক্ষকে রাতের অন্ধকারে জায়গা দ’খলের সুযোগ করে দেওয়া হয়। প্রতিপক্ষ জেনারেটরের আলোয় জায়গা দ’খল করে পাকা ভবন নির্মাণের কাজ শুরু করে। রাতে বাড়িতে এসে দ’খলের ঘটনা দেখার পর পরদিন পুনরায় থানায় গেলে দুই এএসআই তাদের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন।

মা’মলার বা’দী আবদুল ওয়াহেদ বলেন, আমাদের সঙ্গে অন্যায় হয়েছে। তাই আ’দালতের কাছে যেতে বা’ধ্য হয়েছি। তাই আ’দালতে মা’মলা দা’য়ের করেছি। আ’দালত পিবিআইকে ত’দন্তের জন্য নির্দেশ প্রদান করেন। আগামী ১৩ ফেব্রুয়ারি মা’মলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

চাটখিল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়েরের মুঠোফোনে যোগাযোগ করা হলে চাটখিল থানার পরিদর্শক ত’দন্ত হুমায়ুন কবির ফোন রিসিভ করেন। তিনি জানান ওসি সাহেব অ’সুস্থ।পিবিআই জে’লা পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান মুন্সী জানান, আ’দালত থেকে মা’মলার কাগজপত্র এখনো হাতে পাইনি। কাগজপত্র পেলে আমরা নির্দেশনা অনুযায়ী ত’দন্ত প্রতিবেদন জমা দেবো। সূত্রঃ বাংলা নিউজ২৪