অভাবে ১০ হাজার টাকায় ১৮ দিনের সন্তানকে বিক্রি করল বাবা

| আপডেট :  ২২ জানুয়ারি ২০২২, ০৪:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ জানুয়ারি ২০২২, ০৪:১২ অপরাহ্ণ

পিরোজপুরের নেছারাবাদে (স্বরূপকাঠী) অভাবের কারণে ১৮ দিনের শি’শু স’ন্তানকে বিক্রি করে দিলেন বাবা। বিক্রি করে শি’শুটির বাবা পেয়েছেন ১০ হাজার টাকা। পরে স’ন্তান বিক্রির টাকা নিয়ে যান স্থানীয় একটি প্র’তারক চ’ক্র।
শুক্রবার (২১ জানুয়ারি) রাতে শি’শুটিকে ঢাকা থেকে পুলিশ উ’দ্ধার করে। এর আগে উপজে’লার দুর্গাকাঠি গ্রামে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, উপজে’লার দুর্গাকাঠি গ্রামের পরিমল বেপারী তার ১৮ দিনের কন্যাশি’শুকে বিক্রি করে দেন ঢাকার নাম না জানা এক ধনাঢ্য দম্পতির কাছে। ওই ক্রেতা দম্পতির কাছ থেকে স্থানীয় একটি প্র’তারক চ’ক্র ১ লাখ ৬০ হাজার টাকার বিনিময় বিক্রি করেন। গত কয়েক দিন ধরে বি’ষয়টি এলাকায় জানাজানি হলে ওই শি’শুটি বিক্রির সঙ্গে জ’ড়িত প্র’তারক চ’ক্রের দুই সদস্য একই গ্রামের বিজন হালদার ও রনজিত কুমার মণ্ডল এলাকা থেকে আত্মগো’পন করেছেন।

শি’শুটির বাবা পরিমল বেপারী জানান, আমি খুবই একজন গরিব লোক। আমার নিজের কোনো জায়গা-জমি নাই। অন্যের ভাঙা ঘরে স্ত্রী ও চার স’ন্তান নিয়ে বাস করি। আমি ও আমার স্ত্রী মানুষের কাছে হাত পেতে যা পাই, তা দিয়ে চাল কিনে কোনোরকম দিন কা’টাই। গত প্রায় ৩৪ থেকে ৩৫ দিন আগে আমার স্ত্রী একটি কন্যা স’ন্তানের জন্ম দেন। স’ন্তানের বয়স যখন ১৮ দিন তখন সেটিকে বিক্রি করে দিই।

তিনি আরও জানান, আমাদের অভাবের কথা শুনে গ্রামের বিজন হালদার আমাকে বলেন, তোমার বাচ্চাটি দিয়ে দাও। বিক্রি করে ১ লাখ ৬০ হাজার টাকা দিব। পরে দেখি ঢাকা থেকে প্রাইভেটকার গাড়িতে করে এক বড় লোক পরিবার আসেন। তারা বিজনের কাছে টাকা দেন। আমার বাচ্চাটি নিয়ে যান। পরে বিজন আমাকে ১০ হাজার টাকা দেয়। তবে আমি ওই বড়লোক পরিবারে নাম-ঠিকানা জানি না।

পরিমলের স্ত্রী কাজল বেপারী বলেন, স’ন্তান জন্ম দেওয়ার পর থেকে আমি অ’সুস্থ ছিলাম। ওর মুখখানিও দেখতে পারিনাই। আমি সুস্থ হইয়া জানছি আমার মাইয়াডা বিক্রি হইয়া গেছে। মাইয়াডার কথা মনে পড়লে আমার খুব ক’ষ্ট হয়। স্থানীয় সাবেক ইউপি সদস্য জহর মিস্ত্রি বলেন, বিজন একজন দালাল কায়দার লোক। জমি আর নিঃস’ন্তান ঘরে স’ন্তান বেচা ওর কাজ। আর এ নিয়ে কেউ কিছু বললে তাকে হু’মকি দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে অ’ভিযুক্ত বিজন হালদার অ’ভিযোগ অস্বীকার করে বলেন, আমি এলাকায় রাজনীতি করি। তাই এলাকার কিছু লোক প্রতিহিংসাবশত আমার বি’রুদ্ধে এমন মি’থ্যা অ’ভিযোগ দিচ্ছে। অন্যের স’ন্তান আমি কেন বেঁচে দেব?

নেছারাবাদ থানার ওসি মো. আবির মোহাম্মাদ হোসেন জানান, ওই শি’শুটিকে ঢাকা থেকে উ’দ্ধার করা হয়েছে। তবে বাচ্চাটি বিক্রির কথা শুনিনি। তা ওই লোকের কাছে পালতে দিয়েছিল বলে শুনেছি। শি’শুটিকে আগামী রোববার (২৩ জানুয়ারি) আ’দালতে দেওয়া হবে।