অ’পহ’রণের ৩ মাস পর দুলাভাইয়েরর বাড়িতে শ্যালিকার লা’শ

| আপডেট :  ২০ জানুয়ারি ২০২২, ১২:৫২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ জানুয়ারি ২০২২, ১২:৫২ অপরাহ্ণ

নীলফামারীর কি’শোরগঞ্জে ভগ্নিপতি কর্তৃক অ’পহরণের তিন মাস পর কলেজছাত্রী ইতির (১৯) লা’শ উ’দ্ধার করেছে পুলিশ।বুধবার সন্ধ্যায় গোপনে ইতির লা’শ দাফনের সময় পুলিশ উপজে’লার পানিয়ালপুকুর গ্রাম থেকে তার লা’শ উ’দ্ধার করে। এ সময় পা’লিয়ে যায় ইতির ভগ্নিপতি সহীদ শাহ ও তার পরিবারের লোকজন। সহীদ শাহ উপজে’লার পানিয়ালপুকুর গ্রামের জাকারিয়া শাহর ছেলে, সে একটি ও’ষুধ কোম্পানির ফিল্ড প্রতিনিধি পদে কর্মরত আছেন।

জানা যায়, উপজে’লার কিশোরগঞ্জ ইউনিয়নের মুসা গ্রামের শিক্ষক সিরাজুল ইসলামের দুই মেয়ের মধ্যে বড় মেয়ে স্মৃ’তির সঙ্গে সহীদ শাহর বিয়ে হয়। তারা জয়পুরহাট জে’লা শহরে থাকত। সৌধ্য নামে সাত বছরের তাদের একটি ছেলে রয়েছে।

পারিবারিক ক’লহে বিবাহবিচ্ছেদ ঘটলে স্মৃ’তি স’ন্তানসহ বাবার বাড়ি চলে আসে। এ অবস্থায় গত ২০১৯ সালের ২৯ জানুয়ারি সহীদ শাহ তার শ্যালিকা ইতিকে অ’পহরণ করে। এ ঘটনায় পরিবারের পক্ষে থানায় মা’মলা হলে পুলিশ সে সময় ইতিকে উ’দ্ধার ও আ’সামি দুলাভাই সহীদ শাহকে (৩৬) গ্রে’ফতার করে জে’লহাজতে পাঠায়। কিন্তু ছয় মাস পর সহীদ শাহ জা’মিন পায়।

মা’মলাটি আ’দালতে বিচারাধীন অবস্থায় ২০২১ সালের ১৪ অক্টোবর সহীদ শাহ পুনরায় ইতিকে অ’পহরণ করে। এ ঘটনায় ইতির বাবা কিশোরগঞ্জ থানায় মা’মলা করেন। কিন্তু পুলিশ বিভিন্ন স্থানে অ’ভিযান চা’লিয়েও ইতিকে উ’দ্ধার বা আ’সামি সহীদ শাহকে গ্রে’ফতার করতে পারেনি।

এদিকে শাহরিয়ার সাগর নামের এক যুবক মঙ্গলবার রাত ২টায় ফেসবুকে একটি মেয়ের লা’শের ছবিসহ একটি স্ট্যাটাস দেয়। তাতে লেখা ছিল রংপুর মেডিক্যালে একটি মেয়ের লা’শ ফে’লে সহীদ শাহ নামের একজন পা’লিয়ে গেছে। মেয়েটির বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজে’লায়। ফেসবুকে ছবি দেখে ইতির বাবা মেয়েকে চিনতে পারে ও রংপুর মেডিক্যালে ছুটে যায়। কিন্তু সেখানে গিয়ে মেয়ের লা’শ না পেয়ে তিনি বাড়ি ফিরে আসেন।

ইতির বাবা জানান, রংপুরে মেয়ের লা’শ না পেয়ে বুধবার সকালে তিনি কিশোরগঞ্জ থানায় আসেন। কিন্তু বিকালে জানতে পারেন তার ছোট মেয়ের লা’শ বড় মেয়ের জামাই সহীদ শাহের বাড়িতে এনে দাফনের চেষ্টা চলছে। সেখানে তিনি পুলিশসহ গেলে বাড়ির লোকজন লা’শ ফে’লে পা’লিয়ে যায়।

এ ব্যাপারে কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, পূর্বের অ’পহরণ মা’মলার সূত্র ধরে আমরা ইতির লা’শ উ’দ্ধার করে ম’য়নাত’দন্তের জন্য ম’র্গে প্রেরণ করেছি। ম’য়নাত’দন্তের রিপোর্ট পেলে মৃ’ত্যুর কারণ জানা যাবে। পাশাপাশি আ’সামিকে গ্রে’ফতারের চেষ্টা চলছে।