‘আব্বু-আম্মু তোমরা আমাকে খুঁইজো না, আমি শাওনকে বিয়ে করে ফেলছি’

| আপডেট :  ১৮ জানুয়ারি ২০২২, ০১:১০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ জানুয়ারি ২০২২, ০১:১০ অপরাহ্ণ

মাদারীপুর পৌরসভায় ফুফুর বাড়ির সামনের সড়ক থেকে অ’পহৃত সেই ইতালি প্রবাসী কি’শোরীকে উ’দ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ৯টার দিকে পৌর শহরের কলেজগেট এলাকার একটি বাসা থেকে তাকে উ’দ্ধার করা হয়। এর আগে ১০ জানুয়ারি সকালে দেশীয় অ’স্ত্র ঠেকিয়ে কৌশলে ইতালি প্রবাসী কি’শোরীকে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয় বলে অ’ভিযোগে ওঠে।

তবে অ’পহৃত ইতালি প্রবাসী কি’শোরী স্বেচ্ছায় পা’লিয়েছিল বলে জানা গেছে। সম্প্রতি ওই কি’শোরীর স্বী’কারোক্তিমূলক একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।এদিকে অ’পহরণ মা’মলার প্রধান আ’সামি আফজাল হোসেন শাওনের পরিবারের দাবি, মি’থ্যা মা’মলা দিয়ে তাদের হ’য়রানি করা হচ্ছে।

ভিডিওতে ওই কি’শোরী বলছে, ‘আব্বু-আম্মু তোমরা আমাকে খুঁইজো না। আমি নিজের ইচ্ছায় শাওনের সঙ্গে এখানে আসছি। এখানে শাওন ও তার পরিবারের কারও কোনও দোষ নেই। তাদের (শাওনের পরিবার) ও’পর চা’প দেওয়া তোমরা বন্ধ করে দাও। আমি শাওনকে জো’র করে এখানে নিয়ে এসেছি। আমাকে বাসা থেকে বের করতে তোমরাই বা’ধ্য করেছো। আমি তোমাদের অনেক বুঝিয়েছি, যার সাথে আমার বিয়ে ঠিক করেছো, তাকে আমি বিয়ে করব না। তাছাড়া আমরা এখন কোর্টের মাধ্যমে বিয়ে করে ফেলছি। আমরা ভালো আছি। তোমরা শাওনের পরিবারকে হ’য়রানি করা ছেড়ে দাও।’

এলাকাবাসীসহ শাওনের পরিবারের দাবি, বি’ষয়টি সম্পূর্ণ প্রেমঘটিত। শাওনের সঙ্গে ওই কি’শোরীর অনেক দিন ধরে প্রেমের সম্পর্ক। পরিবারের লোকজন অন্য আরেকটি ছেলেকে বিয়ে করতে চা’প দিলে বা’ধ্য হয়ে শাওনের সঙ্গে মেয়েটি পলিয়ে। শাওনের পরিবারকে হ’য়রানি ও সমাজের কাছে হেয়প্রতিপন্ন করতে মি’থ্যা অ’পহরণ মা’মলা করা হয়েছে।

শাওনের পরিবার বলছে, তারা মেয়েকে অন্য আরেকটি ছেলের সঙ্গে বিয়ে দিতে চাইলে তারা পা’লিয়ে যায়। সে বি’ষয়টি স্বীকার করেছে। কিন্তু তারা এখনো আমাদের নামে মি’থ্যা অ’পহরণ মা’মলা দিয়ে হ’য়রানি করছে।তবে ওই কি’শোরীর চাচা নয়ন জানান, তার ভাতিজিকে দিয়ে জো’রপূর্বক এমন বক্তব্য দিতে বা’ধ্য করেছে। আমাদের মেয়ে উ’দ্ধার হলেও আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ত’দন্ত) ছালাউদ্দীন আহমেদ বলেন, বি’ষয়টি এখনো ত’দন্তাধীন। ওই কি’শোরীর দেওয়া স্টেটমেন্ট আমা’রা সেভাবে পাইনি। তাছাড়া অপ্রাপ্তবয়স্ক একজন কি’শোরীর এমন স্টেটমেন্ট কতটুকু গ্রহণযোগ্য তা সার্বিকভাবে আমরা ত’দন্ত করছি।