সত্তর বছরের বৃ’দ্ধাকে ঘা’ড়ধা’ক্কা দেয়া সেই পুত্রবধূ ও নাতি গ্রে’ফতার

| আপডেট :  ১৭ জানুয়ারি ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৬ জানুয়ারি ২০২২, ০৪:২৯ অপরাহ্ণ

শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে জমি সংক্রান্ত বি’রোধে শুক্রবার (১৫ জানুয়ারি) সত্তর বছরের বৃ’দ্ধাকে তার বড় ছেলের বউ ও মেয়ে ঘা’ড়ধা’ক্কা দিয়ে রাস্তায় ছু’ড়ে ফে’লে দেয়। ঘটনাটি প্রচার হয় যমুনা টেলিভিশনে। পরে এ ঘটনায় বৃ’দ্ধার ছোট ছেলে বা’দী হয়ে মা’মলা দা’য়ের করেন। এতে গ্রে’ফতার করা হয়েছে অ’ভিযুক্ত মা-মেয়েকে।রোববার (১৬ জানুয়ারি) ছোট ছেলে অনুজ গাঙ্গু’লির দা’য়ের করা মা’মলায় তাদের গ্রে’ফতার করে নালিতাবাড়ী থানা পুলিশ।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, শহরের ৩নং ওয়ার্ডের উত্তর বাজার এলাকায় মেইন সড়কের পাশে ৪ শতক জমির মধ্যে বড় ছেলে অসীম গাঙ্গু’লিকে ৩ শতক লিখে দেন বাবা অমল কান্তি গাঙ্গু’লি। গেল বছরের ১৫ মে তিনি মা’রা যাওয়ার পর দুই ছেলে অসীম গাঙ্গু’লি ও অনুজ গাঙ্গু’লির মধ্যে এ নিয়ে বি’রোধ বাধে। একপর্যায়ে স্থানীয় সালিসে দুই ভাইয়ের মাঝে সমানভাগে জমি ভাগ করে সীমানা প্রাচীর করা হয়।

কিন্তু ছোট ভাইয়ের অংশটুকু লিখে দিতে গড়িমসি করায় তাদের মা সত্তর বছর বয়সী বৃ’দ্ধা অঞ্জলী গাঙ্গু’লি বড় ছেলে অসীমের ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝু’লিয়ে দেন। ফলে দুই পরিবারের ঝ’গড়া-মা’রামরি নিত্য-নৈমিত্তিক ব্যাপারে পরিণত হয়। শুক্রবার পুনরায় দুই পরিবারে ঝ’গড়া বাঁধলে বৃ’দ্ধা বড় পুত্রবধূকে মা’রধর করেন।

পরে পুত্রবধূ উমা গাঙ্গু’লি ও নাতি অথৈ গাঙ্গু’লি বৃ’দ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ছু’ড়ে ফে’লে। এ সময় রাস্তায় পড়ে বৃ’দ্ধার মাথা ফে’টে গেলে তাকে উ’দ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে বৃ’দ্ধাকে ছু’ড়ে ফেলার এ দৃশ্য ছোট পুত্রবধূ মোবাইলে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করে দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

একপর্যায়ে রোববার ছোট ছেলে অনুজ গাঙ্গু’লি বা’দী হয়ে বড় ভাই অসীম গাঙ্গু’লি, বড় ভাবি উমা গাঙ্গু’লি ও ভাতিজি অথৈ গাঙ্গু’লিকে আ’সামি করে অ’ভিযোগ দা’য়ের করেন। পরে পুলিশ মা-মেয়েকে গ্রে’ফতার করে। অপর অ’ভিযুক্ত অসীম গাঙ্গু’লি প’লাতক রয়েছে।