সাবেক ছাত্রলীগ নেতা ও তার স্ত্রীর অন্যরকম প্র’তারণার ফাঁ’দ - বাংলা একাত্তর সাবেক ছাত্রলীগ নেতা ও তার স্ত্রীর অন্যরকম প্র’তারণার ফাঁ’দ - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
সাবেক ছাত্রলীগ নেতা ও তার স্ত্রীর অন্যরকম প্র’তারণার ফাঁ’দ

সাবেক ছাত্রলীগ নেতা ও তার স্ত্রীর অন্যরকম প্র’তারণার ফাঁ’দ

রংপুরে নির্দিষ্ট কিছু ব্যক্তিকে টার্গেট করে প্রেমের ফাঁ’দে ফে’লে টাকা হাতিয়ে নেয়া এক দম্পতিকে গ্রে’প্তার করেছে র‌্যা’ব। গ্রে’প্তারকৃত দম্পতি রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড় এলাকার বুলু প্রধানের ছেলে শাহারুখ করিম অনিক (৩৪) ও তার স্ত্রী আসমানী আক্তার (২৪)। র‌্যা’ব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লে’ফটেন্যা’ন্ট মাহমুদ বশির আহমেদ জানান, প্রথমে চ’ক্রের নারী সদস্য টার্গেট করা ব্যক্তির সঙ্গে পরিচিত হন। তারপর যোগাযোগ থেকে প্রেম বা বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলে।

এরপর বাসায় নিমন্ত্রণ জানায়। বন্ধুত্ব বা প্রেম ভেবে যারাই নিমন্ত্রণে সাড়া দিয়ে বাসায় গিয়েছেন, তারাই হয়েছেন প্র’তারণার শি’কার। প্রেম প্র’তারণার এমন ফাঁ’দে পড়ে খুইয়েছেন লাখ লাখ টাকা। আবার কাউকে ট’র্চার সেলেও ভুগতে হয়েছে নিষ্ঠুর নি’র্যাতন।

ভদ্রতার লেবাস ধরে এসব করতেন ওই দম্পতি। গ্রে’প্তার শাহরুখ করিম অনিক ২০১৬ সালে গঠিত রংপুর মহানগর ছাত্রলীগের কমিটির সমাজসেবা সম্পাদক ছিল। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে কেন্দ্র থেকে তাকে ব’হিষ্কার করা হয়। তিনি আরও জানান, রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার একটি মা’মলার এজাহার নামীয় এবং অ’জ্ঞাতনামা আ’সামি গ্রে’প্তারের অধিযাচনপত্রের ভিত্তিতে র‌্যা’ব-১৩ জানতে পারে ওই দম্পতিসহ একটি চ’ক্র নগরের বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে তাদের সঙ্গে পরিচিত হয়ে কৌশলে নিজেদের আস্তানায় নিয়ে যেতো।

এরপর সেখানে অ’শ্লীল ছবি তুলে জি’ম্মি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে দেয়ার ভ’য় দেখিয়ে টাকা আদায় করতো। এ ছাড়া জি’ম্মি করে অর্থ আদায়, হ’’ত্যার ভ’য় দেখিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর দিতে বা’ধ্য করাসহ বিভিন্ন কৌশলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চ’ক্রটি। অ’ভিযোগপত্রটি আমলে নিয়ে ছায়া ত’দন্ত শুরু করে জি’ম্মিকারী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসতে গো’য়েন্দা নজরদারি বাড়ায় তারা।

প্রাথমিকভাবে প্র’তারণার বি’ষয়টি নিশ্চিত হওয়ার পর গত রোববার রাতে গো’পন সংবাদের ভিত্তিতে নগরের গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় অনিকের বাসায় অ’ভিযান চা’লায় র‌্যা’ব-১৩। এ সময় নিজ বাসা থেকে অনিক ও তার স্ত্রী আসমানী আক্তারকে গ্রে’প্তার করা হয়। মাহমুদ বশির আরও জানান, অ’ভিযানের সময়ে ওই বাসার ৬ষ্ঠ তলায় একটি ট’র্চার সেলের সন্ধান মিলেছে। সেখানে প্র’তারণার ফাঁ’দে পড়া ব্যক্তিদের জি’ম্মি করে মা’নসিক ও শা’রীরিক নি’র্যাতন করতো ওই দম্পতি।

ট’র্চার সেল থেকে দু’টি চা’পাতি, শকের জন্য ব্যবহৃত ইলেকট্রিক তার, মা’দক সেবনের সরঞ্জামাদি, হা’তুড়ি, ছু’রি, স্ট্যাম্প, ভিডিও ধারণের দু’টি মোবাইল এবং একটি ল্যাপটপ জ’ব্দ করা হয়। প্রাথমিক জি’জ্ঞাসাবাদে তারা বিভিন্ন ব্যক্তিকে জি’ম্মি করে টাকা আদায় এবং নি’র্যাতনের কথা স্বীকার করেছে। তাদের সঙ্গে জ’ড়িত অন্য সহযোগীদের আইনের আওতায় আনার জন্য র‌্যা’বের কার্যক্রম অব্যাহত রয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com