ছোটবেলার বন্ধু মুচি-পরিচ্ছন্নতাকর্মীদের ভুলেননি মাশরাফি, মেতেছেন আড্ডায়

| আপডেট :  ১৯ ডিসেম্বর ২০২১, ০১:৩০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ ডিসেম্বর ২০২১, ০১:৩০ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেটের এক জীবন্ত কিংবদন্তী জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। বড় তারকা হলেও খুব সাধারণভাবে চলাচল করেন তিনি। এমনকি সংসদ সদস্য হলেও সেটার কোনো পরিবর্তন হয়নি। নিজ এলাকা নড়াইলে তাকে দেখা যায় অন্য এক রুপে।

সবার সাথে মিশে যান খুব সহজেই।পুরনো বন্ধুত্ব আজও মনে রেখেছেন। নড়াইলে সেই ব্যাখ্যা পাওয়া গেল। নড়াইলের মুচি রবি দাস, পরিচ্ছন্নতাকর্মী সুমন দাস তার ছোটবেলার বন্ধু। তারকাখ্যাতি পেলেও তাদের ভুলে যাননি মাশরাফি। নড়াইলে গেলেই তাদের সঙ্গে আড্ডায় মেতে উঠেন তিনি।

চার বছর আগে বিপিএলে রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফির দিকে তেড়ে আসেন চিটাগং ভাইকিংসের পেসার শুভাশীষ রায়। এ ঘটনায় সারাদেশেই তোলপাড় সৃষ্টি হয়েছিল। অনেকেই শুভাশীষের ব্যাপক সমালোচনা করেছেন।

অভিযোগ উঠেছিল, সনাতন ধর্মালম্বী হওয়ায় মাশরাফি শুভাশীষকে গালি দেন। তার ওপর আক্রমণাত্মক হন। এরপর ভিডিও বার্তায় মাশরাফি বলেছিলেন, ভাই দেখেন, আমি নাকি শুভাশীষ রে হিন্দু বলে গালি দিছি। এরা জানেই না আমার বন্ধু হলো সব মুচি, মেথর, নাপিত। নড়াইলে আমার কত বন্ধুই হিন্দু।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মাশরাফির একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, নড়াইল শহরের মোড়ে বটগাছের নিচে বসে আছেন মাশরাফি। মূলত সেটা বন্ধু রবি দাসের দোকান। বটগাছের নিচে বসে জুতা সেলাই করছেন রবি। তার পাশেই বসে আছেন মাশরাফি। বন্ধুর সঙ্গে গল্পে সময় কাটাচ্ছেন তিনি।

গণমানুষের নেতা মাশরাফির কাছে মানুষের ভেদাভেদ নেই। তাইতো জাত-কূলের ধার ধারেন না তিনি। রবি দাস, সুমন দাসের মতো বন্ধুদের ভুলে যাননি তিনি।এমন দৃশ্য বাংলাদেশের ইতিহাসে বিরল এবং তা সত্যিই প্রশংসার দাবিদার।