মসজিদ-মাদরাসার তহবিল নিয়ে বিরোধের জেরে যুবক খুন!

| আপডেট :  ১৯ ডিসেম্বর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৯ ডিসেম্বর ২০২১, ১১:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে ‘মাদ্রাসা ও মসজিদের তহবিল নিয়ে’ বিরোধের জেরে মো. আলী হোসেন (৪০) নামে একজন খুন হয়েছেন।শুক্রবার (১৭ ডিসেম্বর) রাতে উপজেলার ৩ নম্বার মির্জাপুর ইউনিয়নের কালা বাদশা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, এলাকার মসজিদ ও মাদ্রাসার তহবিল নিয়ে দুই পক্ষের মধ্যে সৃষ্ট বিরোধের জেরে শুক্রবার রাতে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষের হামলায় আলী হোসেন গুরুতর আহত হয় এবং তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, দুই পক্ষের সংঘর্ষে আলী হোসেন নামে একজনকে কুপিয়ে জখম করা হয়। রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে আটক করা হয়েছে বলে জানান ওসি।

তিনি আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে আগে থেকে ঝামেলা ছিল। আবার ওই এলাকায় কাছাকাছি স্থানে মাদরাসা ও মসজিদ আছে। সেখানকার তহবিল নিয়ে এ দুই পক্ষের মধ্যে বিরোধের কথা শোনা যাচ্ছে। মূলত কী নিয়ে এ সংঘর্ষের সৃষ্টি হয়েছে সেটা তদন্ত সাপেক্ষে বলা যাবে।তিনি জানান এ ঘটনায় দায়ী ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় আনা হবে।