শিক্ষার্থীদের আন্দোলনে তোপের মুখে পুলিশ - বাংলা একাত্তর শিক্ষার্থীদের আন্দোলনে তোপের মুখে পুলিশ - বাংলা একাত্তর

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

শিরোনাম :
শিক্ষার্থীদের আন্দোলনে তোপের মুখে পুলিশ

শিক্ষার্থীদের আন্দোলনে তোপের মুখে পুলিশ

রাজধানীর রামপুরায় অনাবিল পরিবহনের একটি বাসের চাপায় একরামুন্নেসা স্কুলের শিক্ষার্থী মাইনুদ্দীন ইসলাম দুর্জয় মৃত্যুর ঘটনায় জড়িতদের শাস্তি এবং নিরাপদ সড়কসহ কয়েকদফা দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে পুলিশের গাড়ি। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে রাজধানী রামপুরা এলাকায় এমন দৃশ্য দেখা যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের লাইসেন্স চেক করার সময় তোপের মুখে পড়ে পুলিশের ওই গাড়ি।

ছাত্ররা গাড়ির লাইসেন্স দেখতে চাইলে, গাড়িতে থাকা পুলিশ মোবাইলে লাইসেন্স দেখায়। তাতে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থীরা। একপর্যায়ে তারা গাড়িতে ‘ভুয়া’ শব্দটি লিখে দিয়ে স্লোগানের মাধ্যমে প্রতিবাদ করে। একপর্যায়ে এখানে ডিউটিরত পুলিশ মামলা নিবে এই আশ্বাসে শিক্ষার্থীরা ওই পুলিশের গাড়ি ছেড়ে দেয়।

সোমবার (২৯ নভেম্বর) রাত থেকে রাজধানীর রামপুরায় চলছে প্রতিবাদ। শিক্ষার্থী মাইনুদ্দীন ইসলাম দুর্জয়ের মৃত্যুর ঘটনার সুষ্ঠু বিচার এবং নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি অনতিবিলম্বে তাদের সহপাঠি মাইনুদ্দীন হত্যার সঙ্গে জড়িতদের কঠিন বিচারের আওতায় আনতে হবে। এছাড়া আরও বেশ কয়েকটি দাবি তুলে ধরেন তারা।

শিক্ষার্থীরা বলেন, আমরা অনেক আগে থেকেই নিরাপদ সড়কের জন্য আন্দোলন করলেও এর কোনও ব্যবস্থা হচ্ছে না। নিরাপদ সড়কের নিশ্চয়তা সরকারকে দিতে হবে। নারীদের জন্য বাসে নির্দিষ্ট আসন নিশ্চিত করতে হবে। যেকোনও জায়গায় শিক্ষার্থীরা তাদের কার্ড দেখানো মাত্রই হাফ ভাড়া নেওয়ার দাবিসহ বিভিন্ন দাবিতে তারা স্লোগান দিতে থাকে তারা।

একরামুন্নেসা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিচ্ছেন। তাদের সাম্প্রতিক সময়ে সড়কে নিহত হওয়া নাঈম হত্যার বিচারসহ বিভিন্ন দাবিতে স্লোগান দিতে দেখা যায়। এদিকে গতকাল রাতই ঘাতক অনাবিল বাসের চালককে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। ওই বাসের হেলপার চান মিয়াকেও রাজধানীর সায়দাবাদ হতে র‍্যাব গ্রেফতার করেছে বলে জানা গেছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, নিহত মাইনুদ্দীন একরামুন্নেসা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। সোমবার (২৯ নভেম্বর) রাতে দু’বাসের প্রতিযোগিতায় মাঝখানে পড়ে অনাবিল বাসের চাপায় সড়কেই নিহত হয় মাইনুদ্দীন। সুত্রঃ বার্তা২৪

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com