শিক্ষার্থীকে তুলে নিয়ে টানা ২ ঘণ্টা হা’তুড়ি ও লো’হার র’ড দিয়ে নি’র্যাতন পু’লিশ কর্মকর্তার ছেলের

| আপডেট :  ২৫ নভেম্বর ২০২১, ১২:৩৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৫ নভেম্বর ২০২১, ১২:৩৮ অপরাহ্ণ

কলেজছাত্র তামিমকে হা’তুড়ি ও লো’হার র’ড দিয়ে নি’র্মমভাবে পি’টিয়ে জ’খম করা হয় (বামে), বুধবার রাতে রাজাপুর হাসপাতাল থেকে তোলা ছবি। ডানে নি’র্যাতনকারী অপু মৃধা, তার বি’রুদ্ধে এর আগেও অনেক নি’র্মম ঘটনা ঘটানোর অ’ভিযোগ রয়েছে। ঝালকাঠির রাজাপুরে সিফাতুল ইসলাম তামিম (১৮) নামে এক কলেজছাত্রকে তুলে নিয়ে নি’র্মম নি’র্যাতনের অ’ভিযোগ উঠেছে এক পুলিশ কর্মকর্তার ছেলের বি’রুদ্ধে।

তামিম উপজে’লা সদরের বাঘরী এলাকার মো. খলিলুর রহমানের ছেলে ও বরিশাল পলিটেকনিক ইনিস্টিটিউটের প্রথমবর্ষের ছাত্র। গতকাল বুধবার সন্ধ্যায় থানার পশ্চিম পাশের খেলার মাঠ থেকে মোটরসাইকেলে করে তামিমকে তুলে নিয়ে সত্যনগর এলাকার একটি স্কুলের ভেতর আ’টকে হা’তুড়ি ও লো’হার র’ড দিয়ে টানা দুই ঘণ্টা নি’র্যাতন করা হয়। নি’র্যাতনকারী অপু মৃধা উপজে’লার সদর ইউনিয়নের সত্যনগর এলাকার পুলিশ কর্মকর্তা (এএসআই) মো. ইদ্রিস মৃধার ছেলে।

আ’হত তামিম জানান, গত মঙ্গলবার উপজে’লার বাইপাশ মোড় এলাকায় দুই দল এসএসসি পরীক্ষার্থী সং’ঘর্ষে জড়ানোর পরিকল্পনা করেছিল। এ সময় বি’ষয়টি বুঝতে পেরে তামিম দুই পক্ষকে ঝামেলায় না জড়ানোর পরামর্শ দেন এবং ঘটনাস্থল ত্যাগ করতে বলেন। পরে দুই পক্ষই ঘটনাস্থল থেকে চলে যায়। এই দুই পক্ষের মধ্যে এক পক্ষ নি’র্যাতনকারী অপু মৃধার সহযোগী।

তাই গতকাল অপু ও তার দুই সহযোগী দুটি মোরটসাইকেলে করে এসে খেলার মাঠ থেকে তামিমকে তুলে নিয়ে সত্যনগর এলাকায় যান। সেখানে একটি বিদ্যালয়ের কক্ষে আ’টকে টানা দুই ঘণ্টা হা’তুড়ি ও লো’হার র’ড দিয়ে তামিমকে নি’র্মমভাবে পে’টানো হয়। পরে খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে বিদ্যালয়ের বারান্দা থেকে আ’হতাবস্থায় স্বজনরা তামিমকে উ’দ্ধার করে উপজে’লা স্বাস্থ কমপ্লেক্সে এনে ভর্তি করেন।

জানা যায়, অপু মৃধা এর আগেও একাধিকবার এমন নি’র্মম ঘটনা ঘটিয়ে। তার বি’রুদ্ধে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এম মনিরুজ্জামানের ছোট ভাই ছাত্রলীগ নেতা সাইফুজ্জামান রুবেলকে হ’’ত্যাচেষ্টা, সত্যনগর এলাকার মনিরকে হ’’ত্যাচেষ্টা, পুলিশের কাছ থেকে হাতকড়াসহ পা’লিয়ে যাওয়া ও মা’দকের মা’মলাসহ রাজাপুর ও ঝালকাঠি থাকায় বেশকিছু মা’মলা রয়েছে।

গতকাল রাতে তামিমের বাবা মো. খলিলুর রহমান মুঠোফোনে বলেন, আমার ছেলেকে নি’র্মমভাবে নি’র্যাতন করা হয়েছে। আমি থানায় মা’মলা করতে গিয়েছিলাম। পুলিশ বলেছে, ত’দন্ত করে দেখে মা’মলার বি’ষয়ে সিদ্ধান্ত নেবে। আমি এই ঘটনার বিচার চাই।

এ বি’ষয়ে অ’ভিযুক্ত অপু মৃধার সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, আ’হত যুবকের বাবা রাতে থানায় এসেছিলেন। বি’ষয়টি ত’দন্ত করে দেখা হচ্ছে। যদি মা’মলা নেওয়ার মতো হয়, তাহলে মা’মলা হবে। তা না হলে সাধারণ ডায়েরি করা হবে। সূত্রঃ কালের কন্ঠ