স্ত্রীর প’রকীয়া সইতে না পেরে ছেলেকে বি’ষপান করিয়ে বাবার আত্মহ’ ত্যা

| আপডেট :  ২০ অক্টোবর ২০২১, ১২:১০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২০ অক্টোবর ২০২১, ১২:১০ পূর্বাহ্ণ

স্ত্রীর প’রকীয়া সইতে না পেরে ছেলেকে বি’ষপান করিয়ে হ’’ত্যার পর আত্মহ’’ত্যা করেছেন প্রবাসী বাবা। নি’হতরা হলেন বাবা নুরুল কবির (৩৮) ও ছেলে মো. সানি (৯)। আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকালে সাতকানিয়ার কেঁওচিয়া ইউনিয়নের জনার কেঁওচিয়া এজাহার ডাক্তারের বাড়ির একটি পুকুর পাড় থেকে ছেলের লা’শ ও বাবাকে জীবিত অবস্থায় উ’দ্ধার করা হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে বাবা মা’রা যায়। তাদের বাড়ি বান্দরবান পৌরসভার ২নং ওয়ার্ডের বালাঘাটা সিকদার পাড়ায়। তবে তারা বান্দরবান থেকে সাতকানিয়ায় কেন এসেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সাতকানিয়া ও বান্দরবান থানা পুলিশ জানায়, বান্দরবান পৌরসভার ২নং ওয়ার্ডের বালাঘাটা সিকদার পাড়ার আমিন শরীফের ছেলে প্রবাসী নুরুল কবির বা’দী হয়ে তার স্ত্রী নাছিমা আকতার ও বালাঘাটা এলাকার ওসমান গনির ছেলে গ্রামীণ ব্যাংক কর্মী জমির উদ্দিনকে আ’সামি করে গত ২২ সেপ্টেম্বর বান্দরবান থানায় একটি অ’ভিযোগ দা’য়ের করেন। ওই অ’ভিযোগে জমির উদ্দিন উল্লেখ করেছেন, বিগত ৫-৬ মাস যাবৎ তার স্ত্রী নাছিমা আকতার গ্রামীণ ব্যাংক কর্মী জমির উদ্দিনের সঙ্গে প’রকীয়া প্রেমে জড়িয়ে পড়ে। এরই মধ্যে জমির উদ্দিন ও নাছিমা আকতারকে নুরুল কবিরের বাড়ি থেকে লোকজন একবার আ’টক করেছে।

বি’ষয়টি জানার পর নুরুল কবির আবুধাবী থেকে দেশে ফিরে আসে। দেশে আসার পর স্ত্রীর কাছে বিভিন্ন সময়ে পাঠানো টাকা এবং স্বর্ণালংকার ফেরৎ চাইলে স্ত্রী তা দিতে পারেনি। এদিকে, আজ মঙ্গলবার বিকালে নুরুল কবির সাতকানিয়ার জনার কেঁওচিয়া এজাহার ডাক্তারের বাড়ির একটি পুকুরে ছেলেকে বি’ষপান করিয়ে হ’’ত্যার পর নিজে বি’ষপানে আত্মহ’’ত্যা করেন।

প্রত্যক্ষদর্শী এজাহার ডাক্তারের বাড়ি এলাকার হোসাইন মোহাম্ম’দ এনাম ও জমির উদ্দিন জানান, আজ বিকালে নির্মাণাধীন রেললাইনে এলাকার ছেলেরা খেলা করছিল। এসময় পার্শ্ববর্তী পুকুর পাড়ে কেউ একজন ছ’টফট করতে দেখলে ছেলেরা দৌঁড়ে যায়। তখন দেখে নুরুল কবির নামের একজন মৃ’ত্যু য’ন্ত্রণায় ছ’টফট করছে এবং পাশে তার ছেলে সানির লা’শ পড়ে।

মিজানুর রহমান নামের অপর একজন জানান, নুরুল কবির ও তার ছেলে গত সোমবার রাত ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়াস্থ আঁধার মা’র দরগাহ এলাকায় আসে। সেখানে দোকান থেকে পানি নেয়। পরে নুরুল কবির ছেলেকে জো’রপূর্বক টেনে পূর্ব দিকের রাস্তায় দিয়ে চলে আসে। এরপর কোথায় গেছে জানি না। তবে আজ দুপুরে এজাহার ডাক্তারের বাড়ির দক্ষিণ পাশে তারা বাবা ছেলেকে বসে থাকতে দেখেছি। আর বিকালে তারা পুকুর পাড়ে গিয়ে বি’ষপানে আত্মহ’’ত্যা করেছেন।

সাতকানিয়া থানার অফিসার ই’নচার্জ মো. আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে পুলিশ পুকুর পাড় থেকে নুরুল কবিরকে জীবিত এবং তার ছেলে সানির লা’শ উ’দ্ধার করে। ঘটনাস্থল থেকে একটি বি’ষের বোতলও উ’দ্ধার করা হয়েছে। নুরুল কবিরকে প্রথমে সাতকানিয়া উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে ও পরে চমেক হাসপাতালে নেওয়ার পথে মা’রা যায়। বাবা ছেলে দুই জনের লা’শ ম’য়নাত’দন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মা’মলা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, নুরুল কবির গত এক মাস আগে তার স্ত্রী নাছিমা আকতার এবং জমির উদ্দিন নামের এক গ্রামীণ ব্যাংক কর্মীর বি’রুদ্ধে বান্দরবান সদর থানায় একটি অ’ভিযোগ দা’য়ের করেছিল। সেখানে তার স্ত্রীর সঙ্গে জমির উদ্দিনের প’রকীয়ার কথা উল্লেখ করা হয়েছে। স্ত্রীর প’রকীয়া সইতে না পেরেও আত্মহ’’ত্যার পথ বেছে নিতে পারে। বি’ষয়টি খতিয়ে দেখা হচ্ছে।