স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের উপসচিবের বি’রুদ্ধে স্কুল শিক্ষিকার ধ’ র্ষ’ণ মা’মলা - বাংলা একাত্তরস্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের উপসচিবের বি’রুদ্ধে স্কুল শিক্ষিকার ধ’ র্ষ’ণ মা’মলা - বাংলা একাত্তর

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের উপসচিবের বি’রুদ্ধে স্কুল শিক্ষিকার ধ’ র্ষ’ণ মা’মলা

স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের উপসচিবের বি’রুদ্ধে স্কুল শিক্ষিকার ধ’ র্ষ’ণ মা’মলা

বিয়ের প্রলোভনে ঢাকা জে’লার এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে ধ”ণের অ’ভিযোগ উঠেছে স্ব’রা’ষ্ট্র ম’ন্ত্রণালয়ের উপস’চিব ড. সনজয় চ’ক্রবর্তীর (৪৮) বি’রুদ্ধে। ধ”ণের শি’কার স্কুলশিক্ষিকা আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) বা’দী হয়ে তার বি’রুদ্ধে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন ট্রাইব্যুনালে নারী ও শি’শু নি’র্যাতন দ’মন আইনে মা’মলা দা’য়ের করেছেন।

মা’মলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১২ ডিসেম্বর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে উপস’চিব ড. সনজয় চ’ক্রবর্তীর পরিচয়। পরিচয়ের পর সনজয় চ’ক্রবর্তী তার সঙ্গে ফেসবুক ম্যাসেঞ্জারে নিয়মিত যোগাযোগ করতে থাকেন। একপর্যায়ে সনজয় চ’ক্রবর্তী তার মুঠোফোনেও যোগাযোগ করতে থাকেন। এভাবে ধীরে ধীরে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। পরে সনজয় চ’ক্রবর্তী তাকে প্রেমের প্রস্তাব দিলে তিনি রাজি হয়ে যান।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ২০১৯ সালের ১৯ এপ্রিল সনজয় চ’ক্রবর্তী তাকে লঞ্চে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে তিনি রাজি হন। ওই দিন লঞ্চের কেবিনে সনজয় চ’ক্রবর্তী তার সঙ্গে শা’রীরিক সম্পর্ক করতে চাইলে প্রথমে তিনি অসম্মতি জানান। একপর্যায়ে সনজয় চ’ক্রবর্তী তাকে বিয়ের প্রস্তাব দিলে তিনি শা’রীরিক সম্পর্কে রাজি হন।

পরবর্তীতে ওই স্কুলশিক্ষিকা সনজয় চ’ক্রবর্তীকে বিয়ে করতে অনুরোধ জানালে, তিনি ‘বেশি বাড়াবাড়ি করলে দেখে নেওয়ার’ হু’মকি দেন। এ ঘটনার সূত্র ধরে ২০২০ সালের ২৩ ডিসেম্বর শ্রীনগর থানার শিক্ষা কর্মকর্তা তাকে অফিসে ডেকে আ’সামি সনজয় চ’ক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করতে নিষেধ করেন এবং যোগাযোগ করলে চাকরিচ্যুত করার হু’মকি দেন।

এ ঘটনায় ওই স্কুলশিক্ষিকা সুষ্ঠু সমাধানের জন্য এ বছরের ৮ জুন আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিস পাঠান। লিগ্যাল নোটিসের কোনো জবাব না দিয়ে আ’সামি সনজয় চ’ক্রবর্তী তাকে পুনরায় হু’মকি দেন। এ বি’ষয়ে সনজয় চ’ক্রবর্তীর বক্তব্য জানতে আরটিভি নিউজের পক্ষ থেকে তার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি কল ধরেননি। পরবর্তীতে তাকে সংবাদকর্মী পরিচয়ে বক্তব্য নেয়ার বি’ষয়ে ম্যাসেজ দিলেও তিনি কোনো উত্তর দেননি।

উল্লেখ্য, উপস’চিব ড. সনজয় চ’ক্রবর্তী বর্তমানে রাজশাহী কারা প্রশিক্ষণ একাডেমির প্রকল্প পরিচালক। তার গ্রামের বাড়ি নোয়াখালী জে’লার বেগমগঞ্জে। সূত্রঃ আরটিভি নিউজ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com