ক্রিকেটের সবচেয়ে ধনী ১০ ক্রিকেটার - বাংলা একাত্তরক্রিকেটের সবচেয়ে ধনী ১০ ক্রিকেটার - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

ক্রিকেটের সবচেয়ে ধনী ১০ ক্রিকেটার

ক্রিকেটের সবচেয়ে ধনী ১০ ক্রিকেটার

বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেট। বিশেষ করে বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশে ক্রিকেট নিয়ে অনেক বেশি উন্মাদনা লক্ষ্য করা যায়। আর বেতনের পাশাপাশি, আইপিএল, বিপিএলের মত লীগ এবং বিজ্ঞাপন থেকে এই ক্রিকেটারদের আয়ও কম নয়। আজ থাকছে ২০১৯ সাল পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী বিশ্বের শীর্ষ ৫ ধনী ক্রিকেটারের পরিচয়।

১. মহেন্দ্র সিং ধোনি: এই তালিকায় প্রথমেই রয়েছেন ক্যাপৃটেন কুল হিসেবে পরিচিত মহেন্দ্র সিং ধোনি। এমনকি তিনি সকল ধরনের ক্রীড়াবিদদের মধ্যেই ২২তম ধনী ক্রীড়াব্যক্তিত্ব।

২. শচীন টেন্ডুলকার: ক্রিকেট থেকে অবসর নিলেও এখনও দ্বিতীয় সেরা ধনী ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তার আয়ের প্রায় পুরো অংশটাই আসে এনডোর্সমেন্ট থেকে।

৩. বিরাট কোহলি: এ তালিকার তিন নম্বরে রয়েছেন ভারতের বিরাট কোহলি। তিনি তার মোট আয়ের মধ্যে ৩ মিলিয়ন ডলার পান বেতন হিসেবে এবং ৯ মিলিয়ন ডলার পান এনডোর্সমেন্ট থেকে।

৪. গৌতম গম্ভীর: ধনী ক্রিকেটারের তালিকায় চতুর্থ ব্যক্তিটিও ভারতীয় ক্রিকেটে দলের। তার মোট আয়ের ৩.৫ মিলিয়ন ডলার আসে বেতন থেকে। আর অবশিষ্ট টা এনডোর্সমেন্ট থেকে।

৫. ক্রিস গেইল: ক্রিকেটে মালরকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত ক্রিস গেইল আছেন এই তালিকায় ৫ম অবস্থানে। বছরে ৭ মিলিয়ন মার্কিন ডলার পকেটে ঢোকান ক্যারিবিয়ান এই গতি দানব। এর মধ্যে ৪ মিলিয়ন তলার আয় করেন বেতন থেকে আর ৩ মিলিয়ন ডলার আয় করেন এনডোর্সমেন্ট থেকে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com