মাস্ক পরতে বলায় পুলিশকে জনতার ধাওয়া

| আপডেট :  ২৬ জুলাই ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ জুলাই ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সমগ্র দেশে চলছে ১৪ দিনের কঠোর লকডাউন। লকডাউন নিশ্চিত করাসহ জরুরি কাজে ঘরের বাইরে বের হওয়া মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করছে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু এই দায়িত্ব পালন করতে গিয়েই জনগণের রোষানলে পড়েছেন এক পুলিশ সদস্য।

ঘটনাটি ঘটেছে নাগেশ্বরীর কচাকাটা থানা এলাকায় কচাকাটা বাজারে। কঠোর লকডাউন বাস্তবায়নে লোকজনকে নির্ধারিত সময় পার করে বাজারে অযথা ঘোরাফেরা ও জটলা পাকানো বন্ধ এবং মাস্কবিহীনদের মাস্ক পরিধান করতে বলায় কর্তব্যরত পুলিশ সদস্য এএসআই বুলবুল ইসলামকে ধাওয়া করেছে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলা জনগণ।

গতকাণ রবিবার (২৫ জুলাই) সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটের দিকে নাগেশ্বরীর প্রস্তাবিত কচাকাটা উপজেলায় কচাকাটা বাজারে এ ঘটনাটি ঘটে। এবিষয়ে জনতার রোষাণলের স্বীকার এসআই বুলবুল বলেন, লকডাউনে হাট বাজারের বেঁধে দেয়া সময় পার হওয়ায় কচাকাটা বাজারে মানুষজনকে বিভিন্ন স্থানে দলবদ্ধ হয়ে জটলা পাকাতে দেখায় তিনি জটলা ছত্রভঙ্গ করে মাস্কবিহীন কিছু মানুষকে মাস্ক পরিধান করতে বলি। কিন্তু এসময় মাস্ক পরার পরিবর্তে কয়েকজন মানুষ তার উপর চড়াও হয়।

এমনকি এ সময় কর্তব্যরত ঐ পুলিশকে খুঁজে লাঞ্চিত করতে উত্তেজিত জনতাকে লাঠিসোঠা হাতে নিয়ে কচাকাটা বালিকা উচ্চ বিদ্যালয় সড়কে কর্তব্যরত ঐ পুলিশের ভাড়া বাসার সামনে অবস্থান নিয়ে তাদেরকে বাসার গেট ভেঙ্গে ফেলার চেষ্টা করতে দেখা গেছে। পরবর্তীতে কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা থানার অন্যান্য পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং কর্তব্যরত ঐ পুলিশকে থানায় নিয়ে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম ঘটনার বলেন, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।