শনিবার, ২৪ Jul ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

ফাইনাল জিতে যত কোটি টাকা পেল আর্জেন্টিনা

ফাইনাল জিতে যত কোটি টাকা পেল আর্জেন্টিনা

মহাকালের পঞ্জিকা থেকে ঝরে গেছে ২৮টি বছর। তাও ফুটবলে সুদিন ফিরছিল না আর্জেন্টিনায়। লিওনেল মেসির হাত ধরে দীর্ঘদিনের গ্রহণকালের অন্ধকার দূর হয়েছে অবশেষে। কোপার ফাইনাল জিতে আর্জেন্টিনা এখন সাফল্যের জোছনায় আলোকিত। মারাকানার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা খরা কাটিয়েছে মেসির দল।

অথচ এই কোপার মঞ্চেই বার বার ব্যর্থ হতে হয়েছে মেসিকে। ২০১৫, ২০১৬ তে বার দুবার কাছে গিয়েও পরম আরাধ্য শিরোপা ছোঁয়া হয়নি মেসির। সেই মেসিই এখন এমন চূড়ায় উঠলেন, যা ম্যারাডোনাও পারেননি!

দীর্ঘ ২৮ বছর পর শিরোপা জিতল সঙ্গে কোপা আমেরিকায় সর্বোচ্চ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে উরুগুয়েকে স্পর্শ করল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আর দেশের হয়ে প্রথম শিরোপা জেতার স্বাদও পেলেন সুপারস্টার লিওনেল মেসি। জয়সূচক একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

এদিকে টুর্নামেন্ট জেতায় আর্জেন্টিনা পাচ্ছে ৬৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা দাঁড়ায় প্রায় ৫৫ কোটি টাকা। রানার্সআপ ব্রাজিল পাচ্ছে ৩৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ কোটি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ৩-২ গোলে পেরুকে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় হওয়া কলম্বিয়া পেয়েছে ৩০ লাখ ইউরো, বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা। পেরু পেয়েছে ২১ কোটি টাকা। কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া দলগুলো (ইকুয়েডর, প্যারাগুয়ে, উরুগুয়ে, চিলি) পেয়েছে প্রায় ১৩ কোটি টাকা।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com