বাবার সঙ্গে এ কেমন আচারণ?

| আপডেট :  ১৮ জুন ২০২১, ০৪:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ জুন ২০২১, ০৪:৫৪ অপরাহ্ণ

ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজে’লার চরমোন্তাজ ইউনিয়নের দক্ষিণ চরমোন্তাজ গ্রামে। বৃহস্পতিবার রাতে সেই ঘটনার ৩৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাই’রাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, বাড়ি থেকে বাবাকে টে’নে হি’চড়ে জ’বরদস্তি করে রাস্তায় ফেল দিচ্ছে তার ছে’লে। হা’ত ধরে করছে টা’না হেঁচরা। পি’ঠ ও ঘা’ড় ধরে একের পর এক ধা’ক্কা দেয় ছে’লে। গা’য়ের গে;ঞ্জিটাও টা’নতে টা’নতে ছিঁ’ড়ে; ফে’লে। এ সময় ছে’লেকে বলতে শোনা যায়, ‘এ মহিষ কের? মহিষ ব্যাচ্চে কেডা? মহিষের ধারে লইয়া যামু।’

এ সময় কয়েকজন না’রীও ছিল সেখানে। এদের মধ্যে এক না’রীকে বলতে শোনা যায়, ‘ফিরোজ ভাই ছাড়েন।’ কিন্তু তা শুনছিলে না ছে’লে। ধা’ক্কা দিতে দিতে সামনের দিকে নিয়ে যাচ্ছিলেন বাবাকে।

জানা গেছে, নি;র্যা;ত;নের শি;কার ওই বাবার নাম দেলোয়ার ফরাজী (৭০)। আর ;নি;র্যাত;ন;কারী ছে’লে হলেন ফিরোজ ফরাজী। তাদের বাড়ি দক্ষিণ চরমোন্তাজ গ্রামে। গত ১৪ জুন সকাল ৮টায় তাদের নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালতে একটি মা’মলা দায়ের করা হয়। বাবা দেলোয়ার ফরাজী বাদী হয়ে তিন ছে’লে এবং এক পুত্রবধূর বি;রুদ্ধে; মা;মলা;টি করেন। বিচারক এ মা’মলা’টি আমলে নিয়ে তাদের নামে গ্রে;প্তা;রি প;রো;না জারি করেছে বলে জানায় সংশ্লিষ্টরা।

স্থানীয় লোকজন জানায়, ১৫-১৬ বছর আগে দেলোয়ার ফরাজী তার স্ত্রী’ রওশনা বেগমের না;মে সব জমি;জমা লিখে দেন। তিন বছর আগে হারুন ফরাজী নামের এক ছে’লেকে ব;ঞ্চিত করে ফিরো;জ, আল;মাছ ও আজম;লের নামে সেই জমি দলিল করে দেন তা;দের মা। এ জমি;জমা নিয়েই তিন ভাইয়ের সঙ্গে হারুনের দ্ব;ন্দ্ব শুরু হয়।

ওই ঘ;টনার আগ থেকেই হারুনের ঘরে বসবাস করতো তার বাবা। ফলে অন্য তিন ছে’লের সঙ্গে বাবার দূরত্ব বাড়তে থাকে। প্রতিবেশীরা বল;ছেন, ওইদিন মহি;ষ চো;র বলায় বাবার ওপর ক্ষু;ব্ধ হয়ে এ কা;ণ্ড ঘ;টায় ছে;লে।

দেলোয়ার ফরাজীর বড় ছে’লে আলমাছ ফরাজী বলেন, আমা’র স্ত্রী’ মেম্বার। আমা’র বি;রো;ধী লোকেরা বাবা;কে উ;স্কানি দেয়। একারণে বাবা পাগ;লামী করে। বাবাকে মা;রে নাই, ছোট ;ভাই শুধু হা;ত ধরছে।