মারামারি করবেন তো খবর আছে- মাশরাফীর ভিডিও ভাইরাল

| আপডেট :  ১৯ মে ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ মে ২০২১, ০৫:২০ পূর্বাহ্ণ

ক্রিকেটার হিসেবে সবসময়ই জনপ্রিয় ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর এই জনপ্রিয়তা তিনি ধরে রেখেছেন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরও।

এলাকাবাসীরা জানান, এলাকার যেকোনো সমস্যায় মাশরাফিকে সবসময় পাশে পেয়েছেন সেখানকার সাধারণ মানুষ। মাশরাফি তার এলাকায় সবসময় শান্তি নিশ্চিত করতে চাউলেও এখনি নড়াইলের বিভিন্ন গ্রামে এখনও মারামারি-সংঘাতে লিপ্ত হচ্ছে সাধারণ মানুষ। অনেকের প্ররোচনায় তারা নিজেদের জীবনহানী করছে।

আর এই মারামারির অবসান ঘটাতে গিশেই ফেসবুকে প্রায় আড়াই মিনিটের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে মাশরাফী বিন মোর্ত্তজার। ভিডিওতে দেখা যায়, নড়াইলের ‘ইতনা’ ইউনিয়নে একটি গ্রাম্য সালিশ শেষে দুই পক্ষকে মিলিয়ে দিয়ে গ্রামবাসীকে শপথ করান ভবিষ্যতে যেন আর কারো কথায় নিজেদের মধ্যে মারামারিতে না জড়ায়।

ভিডিওতে মাশরাফী বলেন, “আপনারা কার ইন্ধনে মারামারি করতেছেন? আপনাকে খেতে দেয়? পরতে দেয়? ছেলেমেয়ের পড়াশোনা করায়? হাসপাতালে ভর্তি করায়? ওমুক নেতা ঢাকায় বসে, নড়াইল বসে বলতেছে, মেরে দিয়ে আয়, আপনি মেরে দিলেন! ঝাঁপায় পড়তেছেন। মেরে দিয়ে এসে আপনার কি হলো আপনি বুঝলেন না। আপনাকে তো পুলিশ ধরে নিয়েই যাবে। যে মারতে বলল, সে কি আপনার মামলা লড়ে? কোনদিন লড়ছে? জেল যা খাটার তা তো আপনারাই খাটছেন, নাকি?’

ভিডিওতে মাশরাফিকে আরও বলতে শোনা যায়, ‘৩০টা রোজা রেখেও ঈদের নামাজ আপনারা পড়তে পারেননি! তা লাভ কী হলো। পুলিশের কাজ, ধরে নিয়ে চলে যাওয়া। এরপর আপনার পরিবার এসবের ভুক্তভোগী হবে। তাদের চুলা জ্বলবে না। আপনাদের সহজ সরল পেয়ে, সব খেয়ে শেষ করে দেবে। সহজ সরল হওয়া ভা, তাই বলে যে যা বলবে তার কথায় ঝাঁপায় পড়া যাবে না। আপনি চিন্তা করবেন না আপনার পরিবারের কথা? আমার একটাই কথা, মারামারি করবেন তো খবর আছে। আমি কিন্তু আপনাদের কথা নিয়ে গেলাম। আর মারামারি করবেন না।’

প্রসঙ্গত, নড়াইলকে পরিবর্তনের শপথ নিয়ে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষে নৌকা প্রতীক নিয়ে নড়াইল-২ আসনে বিপুল ভোটে জয়লাভ করেন মাশরাফী বিন মোর্ত্তজা।