স্বাস্থ্যবিধি না মানার শাস্তি গান-কবিতা-অভিনয়

| আপডেট :  ১০ মে ২০২১, ১২:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ মে ২০২১, ১২:২৬ অপরাহ্ণ

বিশ্বজুড়েই চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। বিশেষ করে করোনার দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে বিপর্যস্ত অবস্থা ভারতে। অন্যান্য রাষ্ট্রের মত করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ এবং মৃত্যু বেড়েছে বাংলাদেশেও। কিন্তু এরপরেও স্বাস্থ্যবিধি মেনে চলছে না সাধারণ জনগণ।

আর এর জেরেই স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন চট্টগ্রামের চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া, রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম। রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা এলাকায় মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিশেষ অভিযান চলাকালে স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদেরকে আটকের পর তাদেরকে দিয়ে ফ্রি মাস্ক বিতরণের পাশাপাশি গান, কবিতা, অভিনয়, উপস্থিত বক্তৃতা মতো শাস্তি দেওয়া হয় এবং করোনার বিষয়ে সচেতনতা সৃষ্টির চেষ্টা করা হয়।

রোববার (৯ মে) চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া, রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে দিনব্যাপী এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে যাদেরকেই মাস্ক ছাড়া পাওয়া গেছে, তাদেরকেই আটক করে এ শাস্তি দেওয়া হয়।

এ বিষয়ে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, আমরা মূলত সবাইকে করোনাভাইরাসের বিপদ থেকে সচেতন করতে কাজ করছি। গান, কবিতা, অভিনয়ের মূল উদ্দেশ্যও আসলে সবার মধ্যে একটি সচেতনতাবোধ সৃষ্টি করা। এছাড়াও আমরা দিনভর মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করে চলেছি।