সমঝোতা করতে মুনিয়ার বোনকে হত্যা-গুমের হুমকি

| আপডেট :  ২ মে ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২ মে ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ণ

কলেজ শিক্ষার্থী মুনিয়াকে আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগ বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে করা মামলা তুলে নিয়ে সমঝোতা করার জন্য মামলার বাদী মুনিয়ার বড় বোন নুসরাত জাহানে হত্যা এবং গুমের হুমকি দেয়া হচ্ছে।

ইতোমধ্যে এ ঘটনায় মামলার বাদী নুসরাত জাহান নিজের জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা জেলার কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। গত শনিবার (১ মে) নিসরাত জাহান এ জিডি করেন। পুলিশ সূত্রে জানা গেছে, জিডিটির নম্বর ২৪।

সাধারণ ডায়েরিতে নুসরাত জাহান উল্লেখ করেন, তার ছোট বোন নুসরাত জাহান মুনিয়ার হত্যা সংক্রান্ত ঘটনার আলোকে তিনি বাদী হয়ে গুলশান থানায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর বিরুদ্ধে মামলা করেন। আর মামলার পর থেকে বিবাদী পক্ষের কয়েকজন ব্যক্তি একত্রিত হয়ে তাকে ও তার স্বামীসহ পরিবারবর্গের সদস্যদের মামলা প্রত্যাহার করে সমঝোতা করার জন্য চাপ প্রয়োগ অব্যাহত রেখেছেম।

মামলা প্রত্যাহারসহ বিষয়টি সুষ্ঠুভাবে সুরাহা না করলে টাকার বিনিময়ে তাকে অথবা তার স্বামীর পরিবারের সদস্যদের যেকোনো উপায়ে বিপদে ফেলে অথবা যেকোনো অঘটন ঘটিয়ে তাদেরকে খুন-জখম করে লাশ গুম করে ফেলবে। এছাড়া তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দেওয়া ও নাজেহাল করবে বলেও একাধিকবার কল করে হুমকি প্রদান করা হচ্ছে। এমন পরিস্থিতিতে তারা জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

সাধারণ ডায়েরির বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) ফারুক হোসেন বলেন, গুলশানের একটি মামলার বাদী নুসরাত জাহান তার নিজের এবং পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা জেলার কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেছেন। তারা এ সাধারণ ডায়েরির বিষয়টি খতিয়ে দেখছেন।