সেই মিমের দায়িত্ব নিলেন ব্যারিস্টার আহসান

| আপডেট :  ৫ মে ২০২১, ০৮:১১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৫ মে ২০২১, ০৮:১১ পূর্বাহ্ণ

দাদার মৃত্যুসংবাদ শুনে পরিবারসহ দাদাকে শেষবারের মত দেখতে যাত্রা করেছিলো মিম। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে বদলে যায় সব। স্পিডবোট দূর্ঘটনায় হারায় বাবা-মা ও দুই বোনসহ পরিবারের সবাইকে।

পরিবারের সবাইকে হারিয়ে যখন অসহায়ত্ব ঘিরে ধরেছিলো মিমকে তখন মিমের দায়িত্ব নিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আহসান হাবিব ভূঁইয়া। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে বুধবার (৫ মে) ভোরে বিষয়টি জানান এই আইনজীবী।

ফেসবুক স্ট্যাটাসে আহসান হাবিব লেখেন, মিম এর থাকা-খাওয়া, জামা-কাপড়, শিক্ষা ও নিরাপত্তা নিশ্চিতকরণসহ সার্বিক তত্ত্বাবধায়ন এবং সুন্দর মানসিক ও পুষ্টিকর শারীরিক বিকশের জন্য যাবতীয় দায়িত্ব নেয়ার প্রাথমিক সকল ব্যবস্থা নিশ্চিত করেছেন তিনি। বর্তমানে মিম তার নানা-নানির সাথে আছে। তবে তার নানা-নানির বয়স, আর্থিক সচ্ছলতা এবং তার সার্বিক নিরাপত্তা বিবেচনায় তাকে যত দ্রুত সম্ভব ঢাকায় নিয়ে আসার প্রক্রিয়া করছেন।

ফেসবুক স্টাটাসে তিনি আরও লেখেন তার সাথপ তেরখাজা উপজে’লার ইএনও আবিদা সুলতানার সাথে কথা হয়েছে।তিনি শীঘ্রই অ’ত্র এলাকার উপজে’লা চেয়ারম্যান এবং এলাকার গণ্যমান্য বাক্তিদের সাথে পরাম’র্শক্রমে এই বিষয়ে ব্যারিস্টার আহসানকে সহযোগিতা করবেন জানিয়েছেন। এছাড়া উ’দ্ধারকৃত শি’বচর এলাকার এমপি লিটন চৌধুরীও সার্বিক সহযোগিতাট আশ্বাস দিয়েছেন।

এছাড়া ব্যারিস্টার আহসান আরও জানান তার ইচ্ছে মিমকে একটি ভালো স্কুলে পড়ানো এবং ভবিষ্যতে উচ্চ শিক্ষার জন্য বিদেশে পাঠানো। তবে যদি তার থেকে ভালো কেউ মিমকে দত্তক নিতে চায় তবে মিমের নানা-নানির অনুমতি সাপেক্ষে সেই ব্যবস্থা করা হবে।