বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:২৬ অপরাহ্ন

স্বাস্থ্যমন্ত্রীর নিজ জেলার হাসপাতালে ৭ বছর ধরে তালাবদ্ধ আইসিইউ

স্বাস্থ্যমন্ত্রীর নিজ জেলার হাসপাতালে ৭ বছর ধরে তালাবদ্ধ আইসিইউ

করোনা মহামারিতে আইসিইউ বেডের জন্য যখন রাজধানীসহ সারাদেশে হাহাকার, তখন মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের আইসিইউ বিভাগে ঝুলছে তালা। দুই বেডের এই আইসিইউ বিভাগে যন্ত্রপাতি অলস পড়ে থাকলেও, দক্ষ জনবলের অভাবে বন্ধ রয়েছে। ১৪ লাখেরও বেশি জনসংখ্যার জেলায় আইসিইউ সুবিধা না থাকায়, মুমুর্ষ রোগীরা বঞ্চিত হচ্ছে জরুরী এই সেবা থেকে।

স্বাস্থ্যমন্ত্রী ও মানিকগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য জাহিদ মালেকের নিজ জেলা মানিকগঞ্জ হলেও ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের উদ্বোধনের ৭ বছর পেরিয়ে গেলেও আজও তালাবদ্ধ সিসিইউ।ফলে কোভিড আক্রান্তসহ সাধারণ রোগীরা সিসিইউ সুবিধা বঞ্চিত হচ্ছে জেলার ১৪ লাখ জনগণ।

রাজধানীতে আইসিইউ না পেয়ে একজন মুমুর্ষ রোগী নিয়ে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে এসেছেন স্বজনরা। কিন্তু এখানকার আইসিইউ বিভাগটি বন্ধ। তাই জীবন বাঁচাতে স্বজনরা আবারো ছুটছেন অন্যকোথাও আইসিইউ’র খোঁজে। মানিকগঞ্জ আড়াইশ’ শয্যার হাসপাতাল ছাড়া জেলার অন্য কোন সরকারি-বেসরকারি হাসপাতালে নেই আইসিইউ সুবিধা।

কিন্তু জেলার একমাত্র এই আইসিইউ বিভাগে তালা ঝুলছে দিনের পর দিন। সাত বছর ধরে ভেতরে দুটি বেডসহ যন্ত্রপাতি পড়ে থাকলেও, এর সুবিধা মিলছেনা বলে অভিযোগ রোগীদের।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com