রমজানে আলেম-উলামাদের ও’পর জু’লুম-নি” র্যা’তন ব’ন্ধ করুন

| আপডেট :  ২২ এপ্রিল ২০২১, ০১:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ এপ্রিল ২০২১, ১২:৫৫ অপরাহ্ণ

রমজানে আলেম-উলামা ও তৌহিদী জনতার ও’পর জু’লুম-নি’র্যাতন বন্ধ করার আহবান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকালে এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

হেফাজত আমিরের ব্যক্তিগত সহকারী মাওলানা ইন’আমুল হাসান ফারুকী স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজতের আমির আরও বলেন, দেশের প্রধানমন্ত্রী যখন ক’রোনা পরিস্থিতির কারণে নিজ গৃহে ব’ন্দি জীবনযাপন করতে বা’ধ্য হচ্ছেন, তখন জু’লুম চলছে মসজিদ, মাদরাসা, হিফজখানা ও এসব প্রতিষ্ঠানের হেফাজতকারীদের ও’পর।

স’রকারের নীতি নির্ধারকদের প্রতি বিনীত অনুরোধ জানিয়ে হেফাজত আমির বলেন, এই রমজান মাসে রি’মান্ডে নেয়া আলেম ওলামাদেরকে বিধর্মী এবং অবিশ্বাসীদের দিয়ে জি’জ্ঞাসাবাদ করাবেন না। তারা এই সকল হযরতদের সাথে খুবই নিষ্ঠুর ও অ’পমানজনক আচরণ করছে। মহান আল্লাহ্ রাব্বুল আলামীন এসব বরদাস্ত করবেন না।

হেফাজত আমির বলেন, রাসূল (সা.) বলেছেন, মাহে রমজান হল সাহায্য সহানুভূতির মাস। বাকি এগারো মাসের তুলনায় রমজান মাসে সকল ধরনের ইবাদত-বন্দেগীর ফযীলত অনেক গুণ বেশি। অথচ এই মাসেই বাংলাদেশে শত শত হেফাজত নেতাকর্মী, আলেম ওলামা, ছাত্র ও তৌহিদী জনতার ও’পর জু’লুম, গ্রে’ফতার, নি’র্যাতন চা’লানো হচ্ছে।

তিনি আরও বলেন, রমজানের এই পবিত্র মাসে ফিতনা-ফাসাদ এবং প্রতিহিংসা পরিহার করার শিক্ষা যখন ইসলাম আমাদেরকে দেয়, তখন স’রকার ইসলাম প্রচারকদের ব’ন্দি করে রি’মান্ডে নিয়ে অ’মানবিক নি’র্যাতন করছে। আমার এই সকল সহকর্মী হযরতগণ হাজতের নোং’রা পরিবেশে সাচ্ছন্দ্যে গোসল করতে, অজু করতে, নামাজ আদায় করতে, পবিত্র কুরআন তিলাওয়াত করতে, সেহরী-ইফতারও করতে পারছেন না। এসব জু’লুম, ব’র্বরতা, মানবতার অ’পমান দেখে আল্লাহ রাব্বুল আলামীন নাখোশ হবেন।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, গণপ্রতিরোধ ও প্র’তিবাদ ছাড়া সহজে আলেম ওলামাদের গ্রে’ফতারের জন্য লকডাউন আরও এক সাপ্তাহ বাড়িয়ে স’রকার সমগ্র দেশবাসীকে ক’ষ্ট দিচ্ছে, এই তথ্য প্রকাশ করে দেশের নিম্নআয়ের গরিব মানুষকে আর হ’য়রানি ও ক’ষ্ট না দিয়ে আমার কাছে তালিকা’টা পাঠান, আমি অ’ভিযুক্তদের সকলকে নিয়ে শান্তিপূর্ণভাবে জে’লে চলে যাবো; একজন পুলিশও পাঠাতে হবে না।

এর বিনিময়ে আপনারা লকডাউন তুলে নিন। লকডাউনের অজুহাতে জো’র, জবরদস্তি করে যে সকল মাদরাসা ও হেফজখানা বন্ধ করে কুরআন-হাদীসের চর্চা বন্ধ করে দিয়েছেন, ওগুলো খুলে দিন। যাতে কুরআন-হাদীসের ব্যাপক চর্চার বরকতে দেশের ও’পর আল্লাহর রহমত নাযিল হয়।

দেশবাসীর উদ্দেশে বাবুনগরী বলেন, হেফাজতে ইসলামীর আন্দোলন সব সময়ই শান্তিপূর্ণ ছিল এবং ভবি’ষতেও তাই থাকবে। বি’ক্ষো’ভ ও প্র’তিবাদ করা দেশবাসীর সাংবিধানিক অধিকার। কোনো স’রকারই জনগণের এই মৌলিক অধিকার কেড়ে নিতে পারে না।

কথিত ‘তা’ণ্ডব ও ভা’ঙচুর’-এর অ’ভিযোগে সারা দেশে গত আট বছরে যত মা’মলা হয়েছে, তার সবই অ’বৈধ, ষ’ড়যন্ত্রমূলক ও মি’থ্যা। বিনা শর্তে ষ’ড়যন্ত্রমূলক এই সকল মি’থ্যা মা’মলা বাতিল করুন, কা’রাব’ন্দি সকল আলেম ওলামাদেরকে মুক্তি দিন।