সেহরিতে দুধের সর নিয়ে ঝ’গড়া করে গৃ’হবধূকে হ’’০ত্যা!

| আপডেট :  ২২ এপ্রিল ২০২১, ১০:৫২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২২ এপ্রিল ২০২১, ১০:৪১ পূর্বাহ্ণ

সেহরিতে দুধের সর খাওয়া নিয়ে শুরু হওয়া কথাকা’টাকাটির জেরে সুরাইয়া তমিসরা নামের এক গৃ’হবধূকে নি’র্যাতন করে হ’’ত্যা করা হয়েছে বলে অ’ভিযোগ উঠে স্বামী শ্বশুরবাড়ির লোকজনের বি’রুদ্ধে। রাজবাড়ী সদর উপজে’লার সুলতানপুর ইউনিয়নের চর শ্যামনগর গ্রামে নি’র্মম এই ঘটনা ঘটে। নি’হত সুরাইয়া রাজবাড়ী সদর উপজে’লার বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামের দেওয়ান মো. রফিকুল ইসলামের মেয়ে। তার তাইবা নামে ৪ বছর বয়সী একটি মেয়েস’ন্তান রয়েছে।

এ ঘটনায় বুধবার (২২ এপ্রিল) দুপুরে রাজবাড়ী সদর থানায় একটি হ’’ত্যা মা’মলা দা’য়ের করেছেন গৃ’হবধূ তমিসরার বড়ভাই দেওয়ান মো. সৌরভ। মা’মলার আ’সামিরা হলেন- সুরাইয়ার স্বামী মশিউর রহমান মিটুল, দেবর নাইম মণ্ডল, জা সাদিয়া বেগম, ভাশুর হাতেম মণ্ডল ও শাশুড়ি সাহেরা বেগমসহ অ’জ্ঞাতনামা ৩-৪ জন। দেওয়ান মো. সৌরভ গণমাধ্যমকে বলেন, ২০১৪ সালে চর শ্যামনগর গ্রামের সাহা মণ্ডলের ছেলে মশিউর রহমান মিটুলের সঙ্গে আমার বোন সুরাইয়া সুলতানা তমিসরার পারিবারিকভাবে বিয়ে হয়।

বিয়ের পর থেকেই মিটুল ও তার মা এবং ভাই-ভাবিরা যে কোনো সামান্য বি’ষয় নিয়ে আমার বোনের ও’পর শা’রীরিক নি’র্যাতন চালাত। বি’ষয়গুলো আমার বোন বাড়িতে এসে আমাদের কাছে বলত। তিনি বলেন, মঙ্গলবার সকাল ৯টার দিকে আমার বোনের স্বামী মিটুল আমার বাবার কাছে ফোন করে জানায় আমার বোন নাকি আত্মহ’’ত্যা করেছে। আমরা দ্রুত মিটুলদের বাড়িতে গিয়ে দেখি আমার বোনের লা’শ বারান্দায় শুইয়ে রাখা হয়েছে। গ’লায় ফাঁ’স নেওয়ার কোনো চিহ্ন নেই। আমার বোনের থুতনিতে, নাকে, ঘাড়ে ও হাতে আ’ঘাতের চিহ্ন রয়েছে।

সৌরভ আরও বলেন, এরপর আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে আমরা জানতে পারি যে, সোমবার দিবাগত রাতে সেহরিতে দুধের সর খাওয়া নিয়ে আমার বোনের সঙ্গে তার শাশুড়ি সাহেরা বেগমের কথাকা’টাকাটি হয়। কথাকা’টাকাটির বি’ষয়টি সাহেরা বেগম তার ছেলে মিটুল, নাইম, হাতেম ও ছেলের বউ সাদিয়াসহ পরিবারের অন্য লোকদের জানায়। একপর্যায়ে তারা সবাই মিলে আমার বোনকে হ’’ত্যার পরিকল্পনা করে। মঙ্গলবার ভোররাতে হ’’ত্যার ঘটনাটি ভিন্ন দিকে নেওয়ার জন্য তারা আমার বোন গ’লায় ফাঁ’স নিয়ে আত্মহ’’ত্যা করেছে বলে নাটক সাজায়।

এ বি’ষয়ে রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুম’দার বলেন, শরীরের বিভিন্ন স্থানে আ’ঘাতের চিহ্ন রয়েছে। এরপর আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায় যে সুরাইয়াকে হ’’ত্যা করা হয়েছে। নাইমসহ অ’জ্ঞাতনামা আ’সামিদের গ্রে’ফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি। সুত্রঃ সময়