বুধবার, ১২ মে ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

খালেদা জিয়ার সাথে গোপন বৈঠক করেছিলেন বাবুনগরী

খালেদা জিয়ার সাথে গোপন বৈঠক করেছিলেন বাবুনগরী

দীর্ঘদিন ধরেই অভিযোগ ছিলো হেফাজতে ইসলামের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বিএনপি-জামাতের। নিজেদের অরাজনৈতিক সংগঠন দাবি করা বৃহৎ এ সংগঠনটি বরারবরই অস্বীকার করে গিয়েছে এ অভিযোগ। তবে এবার বিএনপি-জামাতের সাথে যোগাযোগের বিষয়টি স্বীকার করে বক্তব্য দিয়েছেন সংগঠনটিরই সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলাম।

মঙ্গলবার (২০ এপ্রিল) আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে এ কথা বলেন ফখরুল। তিনি জানান, ২০১৩ সালের ৫ মে হেফাজতের কর্মসূচির আগে ২৮ এপ্রিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সংগঠনটির অন্যতম নেতা জুনায়েদ বাবুনগরীর গোপন বৈঠক হয়েছিল। সেখানে কথা হয়েছিলো শাপলা চত্বরে তাণ্ডব স্থায়ী হলে বিএনপি-জামায়াত তাতে যোগ দেবে।

এছাড়া, ঢাকা ঘেরাও কর্মসূচি সফল করতে অর্থের যোগানদাতাও ছিলেন বিএনপির কয়েকজন নেতা। এসব কারণে ঢাকা ঘেরাও কর্মসূচির আগে খালেদা জিয়া ছাড়াও বিএনপি নেতা সাদেক হোসেন খোকা, হাবিব-উন-নবী খান সোহেল ও এক জামায়াত নেতার সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক হয়েছিল। খোকার বাসা ও একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অফিসে ওই বৈঠক হয়। সেখানে হেফাজত নেতাদের টাকা-পয়সা দেওয়া হয়। সিদ্ধান্ত হয়, তাদের ১৩ দফা বাস্তবায়ন না হলে সরকার পতনের আন্দোলন করা হবে।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল লালবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় হেফাজতের সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলামকে। তিনি বর্তমানে বাংলাদেশ জনসেবা আন্দোলনেরও চেয়ারম্যান। পাঁচ দিনের রিমান্ড শেষে মঙ্গলবার (২০ এপ্রিল) আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com