দেশের ৮০ ভাগ বিবাহিত পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার

| আপডেট :  ২১ এপ্রিল ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২১ এপ্রিল ২০২১, ০৮:১৫ পূর্বাহ্ণ

ভারতের সারেগামাপা শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসা নোবেলম্যান খ্যাত সঙ্গীতশিল্পী মাঈনুল ইসলাম নোবেল সবসময়ই যেনো বিতর্ক তৈরি করতে পছন্দ করেন। কখনও পুরানো শিল্পীদের কটাক্ষ করে কখনও নিজেই নিজের গুণগান গেয়ে আবার কখনও বিরূপ মন্তব্য করে বিতর্কের জন্ম দেন এই শিল্পী।

সবমিলিয়ে আলোচনায় থাকতে তার সমকক্ষ এদেশের শোবিজে কেউ নেই৷ নানা রকম মন্তব্য, সোশাল মিডিয়াতে স্ট্যাটাস দিয়ে নিয়মিত বিতর্ক ছড়ান তিনি। আর এবার এই সঙ্গীতশিল্পী বিতর্কের জন্ম দিয়েছেন নারীদের অধিকার এবং পুরুষ নির্যাতন নিয়ে পোস্ট দিয়ে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি দাবি করেছেন, সমাজে স্ত্রী দ্বারা ৮০% স্বামী নির্যাতনের শিকার৷ ওই স্ট্যাটাসে নোবেল লেখেন, ‘ইদানিং নারীর অগ্রাধিকার চর্চা করতে গিয়ে আমরা ‘সমাধিকার’ শব্দটি ভুলে যাচ্ছিনা তো? কিছু হইলেই আগে পুরুষরে ধইরা পিটাও! অথচ রিসার্চে পাওয়া গেছে, বাংলাদেশে ৮০% বিবাহিত পুরুষ স্ত্রীর মানষিক নির্যাতনের স্বীকার। বিষয়টা একবার ভেবে দেখবেন।’

আর নোবেলের এই পোস্টের পরই তা আবারও সমালোচনার ঝড় তুলেছে। পোস্টের নিচে অনেকেই নোবেলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন৷ কেউ কেউ নোবেলকেই প্রশ্ন ছুঁড়েছেন, ‘আপনিও কি বউয়ের হাতে নির্যাতিত হন প্রতিদিন? এছাড়া অনেকে আবার স্ট্যাটাসটিকে ফান হিসেবে উপভোগ করেছেন৷।