এক বছর পর আবারও জনসম্মুখে আজহারী

| আপডেট :  ২০ এপ্রিল ২০২১, ০৪:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ এপ্রিল ২০২১, ০৪:৩৯ অপরাহ্ণ

ইসলামী বক্তব্য প্রদানের মাধ্যমে অল্প সময়েই জনপ্রিয়তা লাভ করেন মিজানুর রহমান আজহারী। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর প্রায় এক বছর জনসম্মুখে আসেননি এই ইসলামী বক্তা। তবে প্রায় এক বছর পর একটি মাহফিল অনুষ্ঠানের মাধ্যমে আবারও জনসম্মুখে এসেছেন তিনি।

মালয়েশিয়া সরকারের এসওপি মেনে এনটিভি মালয়েশিয়া কর্তৃক আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি বয়ান করেন। রোববার রাজধানী কুয়ালালামপুরের পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই মাহফিল অনুষ্ঠিত হয়। এনটিভি দর্শক ফোরাম মালয়েশিয়ার এ অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মাহফিল অনুষ্ঠানে আজহারী রমজানে করণীয়-বর্জনীয় ও ইসলামে দান-ছদকা’র গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, রহমত, মাগফিরাত, নাজাত ও বরকতপূর্ণ এই মাসে মহান আল্লাহ রহমতের দরজাগুলো তার নেক বান্দাদের জন্য খুলে দেন। মাহে রমজানে কোনো বান্দা যদি ওমরাহ পালন করে, তবে সে হজ্জ্বে’র সমান সওয়াব পাবে। এ মাসে যে ব্যক্তি কোনো রোজাদারকে ইফতার করালে তা তার জন্য গুনাহ মাফের এবং দোযখের আগুন থেকে মুক্তির কারণ হবে। ফলে মানুষ যেনো রোযার মাসে বিভিন্ন পাপাচার থেকে দূরে থেকে সৎ কাজের প্রতি ধাবিত হয়।

এছাড়া ছদকা বা দান সম্পর্কে তিনি বলেন, এ মাসে বান্দা যত আমল করবে তার পরকালীন ভাণ্ডার ততই সমৃদ্ধ হবে। রমজানের অন্যতম আমল দান-সদকা। গরিব-দুঃখী মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। কারণ রোজা ফরজ করা হয়েছে মানুষের কল্যাণের জন্য। আর এ কল্যাণ তখনই অর্জিত হবে যখন রোজাদার দানের হাত প্রসারিত করবে।