রিমান্ডে যেসব চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন মামুনুল হক

| আপডেট :  ২০ এপ্রিল ২০২১, ০৪:০৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ এপ্রিল ২০২১, ০৪:০১ অপরাহ্ণ

গত ১৮ এপ্রিল ঢাকার একটি মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে। এরপর ১৯ এপ্রিল পুলিশের আবেদনের প্রেক্ষিতে মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। আর রিমান্ডের দ্বিতীয় দিনে পুলিশের দাবি ইতোমধ্যে অনেক চাঞ্চল্যকর তথ্য দিয়েছে মামুনুল হক।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশিদ আজ মঙ্গলবার এক ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন। তিনি জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরবিরোধী আন্দোলনের নামে মামুনুল হক সরকার উৎখাত করে রাষ্ট্রক্ষমতা দখল করতে চেয়েছিলেন। এছাড়া তাবলীগের সাদপন্থীদের মারধরের কথা স্বীকার করেছেন মামুনুল হক।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, রিমান্ডে মামুনুল হক দাবি করেছেন জোসের কারণে ওয়াজ মাহফিলের বক্তৃতায় বিশিষ্ট নাগরিকদের মানহানিকর বক্তব্য দিয়েছেন তিনি। এছাড়া তিনি তিনটি বিয়ের বিষয়েও গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। মামুনুল হক দাবি করেছেন তিনি প্রথম স্ত্রী ব্যতিত বাকি দুজনকে চুক্তিভিত্তিক বিয়ে করেছেন।

এসময় হারুন অর রশিদ বলেন, মামুনুল হক কওমি মাদরাসার কোমলমতি ছাত্রদের উসকানি দিয়ে মাঠে নামিয়েছিলেন। তার উদ্দেশ্য ছিল নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতার আন্দোলনকে কাজে লাগিয়ে সরকারকে উৎখাত করে রাষ্ট্রক্ষমতা দখল করা। তিনি বলতেন, শেখ হাসিনার সরকারের পতন হলে হেফাজতের সমর্থন ছাড়া কেউ ক্ষমতা দখল করতে পারবে না।

প্রসঙ্গত, গত কয়েকদিনে মামুনুল হকসহ হেফাজতের ১০ শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।