বুধবার, ১২ মে ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

মেম্বারের বিরুদ্ধে লিচুগাছের আম ছিঁড়ে ফেলার অভিযোগ!

মেম্বারের বিরুদ্ধে লিচুগাছের আম ছিঁড়ে ফেলার অভিযোগ!

লিচু গাছে ধরেছে আম! অবাক শোনালেও সম্প্রতি এমনটি ঘটেছে ঠাকুরগাঁওয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যানে বিষয়টি মুহুর্তেই ছড়িয়ে পড়ে সমগ্র দেশের মানুষের কাছে। বিভিন্ন জায়গা থেকে লোকজন ঠাকুরগাঁওয়ের ওই কৃষকের বাড়িতে ভিড় জমান ব্যতিক্রমী এ ঘটনা দেখতে।

কিন্তু এর মাঝেই আজ (২০ এপ্রিল) দেখা যায় গাছে আমটি নেই, পড়ে আছে মাটিতে। আর এই আমটি ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে স্থানীয় মেম্বারেী বিরুদ্ধে। এ ঘটনায় কৃষি বিভাগের কর্মকর্তাদের কাছে ক্ষোভ প্রকাশ করেছেন গাছের মালিক আব্দুর রহমান। মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে কৃষি বিভাগের বেশ কয়েকজন কর্মকর্তা গাছটি পরিদর্শনে গেলে মেম্বারের পরামর্শে এলাকার এক শিশু আমটি ছিঁড়ে ফেলেছে বলে অভিযোগ করেন তিনি।

আব্দুর রহমান বলেন, লিচু গাছে আম ধরেছে এমন খবরে রংপুর-দিনাজপুরসহ বেশ কয়েক জায়গা থেকে ওই গাছটি পরিদর্শনে আসেন অনেকে। এরই মধ্যে স্থানীয় ওয়ার্ড সদস্য সিকিমের আত্মীয়রাও আসেন। আসার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ওয়ার্ড সদস্যের আত্মীয়ের এক শিশু আঘাতপ্রাপ্ত হয়। খবর শুনে সেদিন থেকেই সিকিম হুমকি দিচ্ছিলেন- আমটি ছিঁড়ে ফেলবেন। তিনিই পরিকল্পিতভাবে পাড়ার শিশুকে দিয়ে ওই আমটি ছিঁড়িয়েছেন।

তবে এই অভিযোগ অস্বীকার করে ওই ওয়ার্ড সদস্য সিকিম বলেন, আমি রাগে আমটি ছিঁড়ে ফেলার কথা বলেছিলাম। কিন্তু সত্যিই এমন ঘটনা ঘটবে আশা করিনি। আমিও হতবাক হয়েছি। কিন্তু গাছের মালিক এখন আমাকেই দোষারোপ করছেন।

এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আবু হোসেন জানান, এ বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে কৃষি বিভাগ ঢাকা থেকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এ সময় আমরা গিয়ে জানতে পারি আমটি ছিঁড়ে ফেলা হয়েছে। গাছের মালিক ক্ষোভ প্রকাশ করেছেন।
কেন লিচু গাছে আম ধরেছে বিষয়টি কৃষি বিভাগের কর্মকর্তারা খতিয়ে দেখছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com