পুলিশের পর এবার মামুনুল হকের রিমান্ড চাইবে সিআইডি

| আপডেট :  ২০ এপ্রিল ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২০ এপ্রিল ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ণ

রিসোর্টকান্ডকে ঘিরে ব্যপক আলোচিত হওয়ার পর গত ১৮ এপ্রিল ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতার করেছে পুলিশ। পরেরদিন (১৯ এপ্রিল) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে সাতদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। আর জানা গেছে এই রিমান্ড শেষ হলে সিআইডি মামুনুল হকের রিমান্ড চাইবে।

সিআইডির অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুর পৌনে ১২টায় সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। তিনি জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে নাশকতার ঘটনায় হেফাজত ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ ঘটনায় গ্রেফতার দেখিয়ে রিমান্ড চাইবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এর আগে মামুনুল হককে গ্রেফতারের দিন দুপুরে এক ব্রিফিংয়ে তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশীদ জানান, মামুনুল হক দেশে বিভিন্ন সময় উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন জায়গায় ভাঙচুরসহ নাশকতার ঘটনা ঘটেছে। এমনকি সম্প্রতি সারা দেশে হেফাজতের তাণ্ডবে থানা এবং সরকারি অফিসসহ অনেক কিছুই ভাঙচুরের ঘটনায় মোহাম্মদপুর থানায়ও ভাঙচুরের একটি মামলা ছিল। সেই মামলার পরিপ্রেক্ষিতে তারা তদন্ত করে মামুনুল হকের সংশ্লিষ্টতা নিশ্চিত হওয়ায় তাকে গ্রেফতার করেছেন।

এ সময় হারুন অর রশীদ আরও বলেন, ২০১৩ সালে মতিঝিল শাপলা চত্বরের ঘটনা থেকে শুরু করে এ পর্যন্ত বিভিন্ন জায়গায় উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে হেফাজত। এর পরিপ্রেক্ষিতে সারা দেশের বিভিন্ন জায়গায় ভাঙচুরসহ নানা অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এসকল ঘটনায় মামুনুলের বিরুদ্ধে অজস্র মামলা রয়েছে।