গাজীপুরে ককটেল বিস্ফোরণ, হেফাজতে আমিরসহ গ্রেফতার ৩

| আপডেট :  ১৯ এপ্রিল ২০২১, ০৬:৩২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ এপ্রিল ২০২১, ০৮:২০ পূর্বাহ্ণ

হেফাজত নেতা মামুনুল হকের গ্রেফতারের প্রতিবাদ মিছিলের চেষ্টাকালে গাজীপুরের কালিয়াকৈর কালামপুর এলাকায় উপজেলা হেফাজতের আমিরসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারকালে দুষ্কৃতকারীরা ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। বিস্ফোরণ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

গ্রেফতাররা হলেন- কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির ও চন্দ্রা দারুল উলুম মাহমুদ নগর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এমদাদুল্লাহ ওরফে এমদাদুল হক, একই মাদ্রাসার সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম ও তার ভাই মোহাম্মদ আলী।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, হেফাজত নেতা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে কতিপয় ব্যক্তি কালামপুর এলাকায় একত্রিত হয়ে ধ্বংসাত্মক কার্যক্রম চালাতে পারে এমন সংবাদের ভিত্তিতে গতরাতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩৫/৪০ জন দুষ্কৃতকারী অতর্কিতভাবে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল নিক্ষেপ করে এবং একটি ককটেল বিস্ফোরণে তিন পুলিশ সদস্য আহত হন।

মনোয়ার হোসেন চৌধুরী আরও জানান, ককটেল বিস্ফোরণের পর আত্মরক্ষার্থে পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে কালিয়াকৈর উপজেলা হেফাজতের আমির এমদাদসহ তিনজনকে গ্রেফতার করা হয় এবং আহত পুলিশ সদস্যদের উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় কালিয়াকৈর থানার এসআই মোর্শেদ আলী মোল্লা বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছের এবং গ্রেফতারকৃতদের ৪ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।