দেশ থেকে হেফাজত শেষ করার চেষ্টা চলছে: মির্জা আব্বাস

| আপডেট :  ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪২ অপরাহ্ণ

৯ বছর ধরে নি’খোঁ’জ রয়েছেন বিএনপি নেতা এম ইলিয়াস। এত বছর পর এখন মির্জা আব্বাস সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নি’খোঁ’জের পেছনে তার দলের কিছু লোক জ’ড়িত থাকার ই’ঙ্গি’ত দিলেন। শনিবার (১৭ এপ্রিল) বিকালে ‘বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার আ’শু রো’গমু’ক্তি কা’মনা এবং সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে শনিবার ভা’র্চুয়ালি আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেছেন, এম ইলিয়াস আলী ছিলেন একজন স্বা’ধীনচে’তা, দেশপ্রে’মিক সা’হ’সী নেতা। আমাদের দলের মহাসচিব আছেন, তাকে বলতে চাই, ইলিয়াস গু’মে’র পে’ছনে আমাদের দলের যে ব’দমা’ইশগু’লো রয়েছে তাদেরকেও চি”হ্নি’ত করার ব্যবস্থা করুন প্লি’জ। এদেরকে অনেকেই চেনেন।

ইলিয়াস ‘গু’ম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্য’ক্তির সঙ্গে তার বা’কবি’ত’ণ্ডা হয়, ইলিয়াস খুব গা’লিগা’লা’জ করেছিল তাকে। সেই বি’ষধ’র সা’পগু’লো এখনো আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বি’তারি’ত করতে না পারি সামনে এগুতে পারবেন না কোনো অবস্থাতেই।

তিনি বলেন, আম’রা কিন্তু সামনের ল’ক্ষ’ণ ভালো দেখছি না। ইলিয়াসকে গু’মে’র মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ল’ঙ্ঘি’ত হতে যাচ্ছে। আমি বারবার বলি নেতৃত্ব শূন্যতা। হিসেব করে দেখেন একটা একটা করে রাজনৈতিক দল শেষ করে দেওয়া হচ্ছে এখন হেফাজতকে শেষ করে দেয়ার চেষ্টা চলছ। বিএনপির ওপর ‘নি”র্যা’ত’ন তো চলছেই।

একটা সময় আওয়ামী লীগকেও শেষ করে দেওয়ার চেষ্টা করা হবে। আমি ধরে নিলাম আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলীকে ‘গু’ম’ করেনি; তাহলে ‘গু’ম’ করল কে? আমাদের একজন নেতা সালাহউদ্দিনকে পা’চা’র করে নিয়ে গেল, চৌধুরী আলমকে ‘গু’ম’ করা হলো, আমাদের দলের বহু নেতাকর্মীকে ‘গু’ম’ করা হয়েছে। এটা কিন্তু বাংলাদেশকে ‘ধ্বং’স করার পূর্ব আ’লাম’ত।

যুবদলের সাবেক সহ-সভাপতি কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, জহিরউদ্দিন স্বপন, কাম’রুজ্জামান রতন, আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল এবং নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী’ তাহসিনা রুশদীর লুনা বক্তব্য দেন।