আ.লীগ নয় বিএনপির কিছু লোকই গুম করেছিলো ইলিয়াস আলীকে- মির্জা আব্বাস

| আপডেট :  ১৭ এপ্রিল ২০২১, ০৪:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ এপ্রিল ২০২১, ০৪:০২ অপরাহ্ণ

প্রায় নয় বছর আগে নিখোঁজ হয়েছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী। তৎকালীন সময়ে এই ঘটনাকে ঘিরে ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে আন্দোলনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছিলো। কিন্তু ৯ বছরেও তার সন্ধান মেলেনি। আর অভিযোগের তীর বারবারই গিয়েছে সরকার দল আওয়ামী লীগের দিকে।

তবে দীর্ঘ নয় বছর পর জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক এমপি এবং দলের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী গুমের নতুন তথ্য দিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। দীর্ঘ ৯ বছর পর ইলিয়াস আলীকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন মির্জা আব্বাস।

শনিবার (১৭ এপ্রিল) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি, তাকে গুম করার পেছনে বিএনপির কিছু লোক জড়িত। যারা তাকে গুম করেছেন তাদেরকে অনেকেই চেনেন।

মির্জা আব্বাস এসময় তার দলের মহাসচিবের উদ্দেশ্যে বলেন ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যে বদমাইশগুলো রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করুন প্লিজ। এদেরকে অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়, ইলিয়াস খুব গালিগালাজ করেছিল তাকে। সেই বিষধর সাপগুলো এখনো আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বিতারিত করতে না পারি সামনে এগুতে পারবেন না কোনো অবস্থাতেই।

এসময় তিনি আরও বলেন, তিনি জানেন আওয়ামী লীগ ইলিয়াস হোসেনকে গুম করেনি। এসময় সরকারের উদ্দেশ্যে তিনি ইলিয়াস হোসেনকে গুমকারীদের খুঁজে বের করতে বলেন। মির্জা আব্বাস বলেন, “আমাদের দলের অনেক সদস্য গুম হয়ে গিয়েছে। যারা গুম করেছে তাদের কি বিচার হতে পারে না?”

প্রসঙ্গত, যুবদলের সাবেক সহ-সভাপতি কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন প্রমুখ।