মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৪৮ অপরাহ্ন

দুই হিন্দু নারীকে বাঁচাতে রোযা ভাঙলেন মুসলিম যুবক

দুই হিন্দু নারীকে বাঁচাতে রোযা ভাঙলেন মুসলিম যুবক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে লড়াই করছিলেন দুই হিন্দু নারী। এ+ পজিটিভ প্লাজমা না পেয়ে সহযোগিতা চেয়ে পোস্ট দিয়েছিলেন ফেসবুকে। আর সেই পোস্ট দেখে এগিয়ে আসেন এক মুসলিম যুবক। রোযা ভেঙে রক্তদান করেন তাদের।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানের উদয়পুরে। মানবতার অনন্য উদাহরণ সৃষ্টিকারী ওই যুবকের নাম আকিল মনসুরি। তিনি সিভিল কন্ট্রাক্টরের কাজ করেন।

ভারতের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, রমযান মাস শুরু হওয়ায় অন্য সবার মতো আকিলও রোজা রেখেছিলেন। কিন্তু বুধবার সোশ্যাল মিডিয়া রক্তদানের সঙ্গে যুক্ত এক সংগঠনের মাধ্যমে তিনি জানতে পারেন যে, করোনা আক্রান্ত দুজন নারীর জন্য ‘এ পজিটিভ’ গ্রুপের প্লাজমা প্রয়োজন। তখনই আকিল দুইজন হিন্দু নারীর প্রাণ বাঁচাতে মানবতার অনন্য নজির তৈরি করলেন ভারতের রাজস্থানের উদয়পুরের এক ‍মুসলিম যুবক। করোনাভাইরাসে আক্রান্ত দুই হিন্দু নারীর প্রাণ বাঁচাতে রোজা ভেঙে রক্ত দিলেন তিনি। তার এই মানবিকতার গল্প এখন সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

ওই যুবকের নাম আকিল মনসুরি। তিনি সিভিল কন্ট্রাক্টরের কাজ করেন। আর সবার মতো তিনিও রোজা রেখেছিলেন। কিন্তু বুধবার সেই রোজা ভাঙতে হয়। কারণ সোশ্যাল মিডিয়া এবং রক্তদানের সঙ্গে যুক্ত এক সংগঠনের মাধ্যমে আকিল জানতে পারেন যে, করোনা আক্রান্ত দুজন নারীর জন্য ‘এ পজিটিভ’ গ্রুপের প্লাজমা প্রয়োজন। তখনই আকিল এগিয়ে আসেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর বেশ কয়েকবার প্লাজমা প্রদান করায় আকিল প্লাজমা প্রদানের বিষয়ে অবগত ছিলেন। তাই ৩৬ বছরের নির্মলা এবং ৩০ বছরের অলকার জন্য দ্রুত হাসপাতালে পৌঁছে যান তিনি। বুধবার হাসপাতালে পৌঁছানোর পর তাকে পরীক্ষা করেন ডাক্তাররা। সব রকম পরীক্ষার পর তারা জানান আকিল প্লাজমা দানের জন্য একদম ফিট।

কিন্তু চিকিৎসকরা যখন জানতে পারেন যে সকাল থেকে কিছুই খাননি আকিল তখন ডাক্তাররা তাকে কিছু খেয়ে নেয়ার পরামর্শ দেন। পরে ডাক্তারদের পরামর্শ মেনে খাবার খান আকিক। এরপর তার রক্ত সংগ্রহ করা হয়। রক্ত দেয়ার পর আকিল বলেন, মানুষ হিসেবে দায়িত্ব পালন করেছি। রক্ত দিতে গিয়ে রোজা ভাঙার জন্য কোনও আফসোস নেই।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com