কবরীকে দেওয়া হবে গার্ড অব অনার

| আপডেট :  ১৭ এপ্রিল ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৭ এপ্রিল ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী। অভিনেত্রীর পরিবারের সদস্যদের সূত্রে জানা গেছে, বাদ যোহর বনানীতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এরপর তাকে গার্ড অব অনার প্রদান করে বনানীতে সমাহিত করা হবে।

বিষয়টি নিশ্চিত করে কবরীর ছেলে চিশতী গণমাধ্যমকে বলেন, ‘আম্মাকে এখন গোসল করাতে নিয়ে যাওয়া হচ্ছে। গোসল সম্পন্ন হওয়ার পর আমাদের গুলশান ২-এর বাসায় নিয়ে যাওয়া হবে। এরপর বাদ যোহর জানাজা ও গার্ড অব অনার সম্পন্ন হলে বনানী কবরস্থানে আম্মার দাফন সম্পন্ন হবে।’

এর আগে, করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিনগত রাত ১২টা ২০ মিনিটে অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কবরী। জনপ্রিয় এ অভিনেত্রীর মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। প্রবীণ-নবীন সব শিল্পীরা তার প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক প্রকাশ করছেন।

জানা গেছে, কবরী পরিচালিত একটি ছবির শুটিং চলাকালীন সময়েই তিনি জ্বরে আক্রান্ত হন। পরে গত ৫ এপ্রিল কবরীর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের রিপোর্ট পজিটিভ আসে। এরপর ওইদিন রাতেই তাকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। ১৫ এপ্রিল নেওয়া হয় লাইফ সাপোর্টে।

প্রসঙ্গত, ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন কবরী।