ভাড়া না দেওয়ায় বের করে দিলেন বাড়িওয়ালা, ঘরে তুলে দিল পুলিশ

| আপডেট :  ১৬ এপ্রিল ২০২১, ০৬:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ এপ্রিল ২০২১, ০৬:১২ অপরাহ্ণ

টিউশন করে সংসার চালাতেন বিশ্ববিদ্যালয়পড়ুয়া শ্রীধাম দেবনাথ। কিন্তু সম্প্রতি সেই টিউশনটাও বন্ধ হয়ে যায়। এদিকে বড় ভাইও চাকরি হারিয়েছেন কিছুদিন আগে। তাই তিন মাসের ঘরভাড়া আর্থিক টানাপোড়েনে পরিশোধ করতে পারেননি। আর টাকা না পেয়ে রাতে মা, ভাইয়ের স্ত্রী এবং ভাইয়ের দুই সন্তানদের সহ রাতে শ্রীধামকে ঘর থেকে বের করে দেন বাড়িওয়ালা। বাধ্য হয়ে সারা রাত ফুটপাতে কাটান তারা।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম নগরের লালখান বাজার দুবাই কলোনিতে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে।খবর পেয়ে এক পুলিশ কর্মকর্তার মধ্যস্থতায় সকালে ঘরে ঢুকতে পারেন শ্রীধাম।

ঘটনার শিকার শ্রীধাম দেবনাথ বলেন, তাঁর বড় ভাই চট্টগ্রাম ওয়াসায় চুক্তিভিত্তিক চাকরি করতেন। কলোনির একটি বাসায় দীর্ঘদিন তাঁরা বসবাস করছেন। পানির মোটর বসাতে অনুমতির জন্য বাসার মালিক মো. মোস্তফা তাঁর ভাইকে ৩০ হাজার টাকা দিয়েছিলেন। সে টাকা ওয়াসার জনৈক কর্মচারীকে দিয়ে মোটর বসানোর অনুমতি নেওয়ার চেষ্টা করেন তাঁর ভাই। এর মধ্যে চাকরির মেয়াদ শেষ হয়ে গেলে সেই কাজ করতে পারেননি। এতে বাসার মালিক ক্ষুব্ধ ছিলেন।

পরবর্তীতে টিউশনি করে সংসার চালাতেন শ্রীধাম। কিন্তু সেটি বন্ধ হয়ে গেলে তিন মাসের ভাড়া জমে যায় ২১ হাজার টাকা। আর এই ভাড়া দিতে না পারায় বাড়ির মালিক তালা মেরে তাঁদের বের করে দেন।

এ বিষয়ে, নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) আবু বক্কর সিদ্দিক প্রথম আলোকে বলেন, বিষয়টি জানার পরপরই পুলিশ পাঠিয়ে ফুটপাতে থাকা পরিবারটিকে ঘরে তুলে দেওয়া হয়। পাশাপাশি বাড়ির মালিককে সতর্ক করা হয়েছে আর শ্রীধামকে বলা হয়েছে কিস্তিতে বকেয়া ভাড়া পরিশোধ করতে।