লকডাউনে আলেম-ওলামাদের ওপর ‘ক্র্যাকডাউন’, সরকারকে হুঁশিয়ারি

| আপডেট :  ১৫ এপ্রিল ২০২১, ১১:০১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ এপ্রিল ২০২১, ১০:০৩ পূর্বাহ্ণ

ক’রো’না ভাই’রাসের নামে দেশে লকডাউন দিয়ে আলেম-ওলামাদের ওপর যে ‘ক্র্যাকডাউন’ চালানো হচ্ছে, তাতে সরকারের শেষ রক্ষা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন খেলাফত মজলিস নেতারা।

জমিয়তে উলামায়ে ই’স’লা’ম বাংলাদেশের ভা’রপ্রাপ্ত মহাসচিব ও হেফাজতে ই’স’লা’ম বাংলাদেশের নায়েবে আমির মা’ওলানা মঞ্জুরুল ই’স’লা’ম আফেন্দী, হেফাজতে ই’স’লা’মের সাংগঠনিক সম্পাদক ও নেজামে ই’স’লা’ম পার্টির যুগ্ম মহাসচিব মা’ওলানা আজিজুল ই’স’লা’ম ই’স’লা’মাবাদী, হেফাজতে ই’স’লা’মের সহকারী মহাসচিব ও লালবাগ মাদরাসার

মুহাদ্দিস মা’ওলানা সাখাওয়াত হোসাইন রাজী, মাদানীনগর মাদরাসার মুহাদ্দিস মুফতি বশির উল্লাহ’সহ সারা দেশে বহু আলেম-উলামাকে গ্রে’প্তা’র ও রি’মা’ন্ডের নামে নি’র্যা’তনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গ্রে’প্তা’রকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন খেলাফত নেতারা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে দলটির শীর্ষ নেতা অধ্যাপক মো. আবদুল জলিলের গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মা’ওলানা মোহাম্ম’দ ইসহাক ও মহাসচিব ড. আহম’দ আবদুল কাদের বলেছেন, ক’রো’নার নামে লকডাউন দিয়ে সরকার সারা দেশে আলেম-উলামাদের ওপর ক্র্যাকডাউন চালাচ্ছে। রমজান মাসে রোজা পালনকারী উলামা ও দেশপ্রে’মিক তাওহিদী জনাকে গ্রে’প্তা’র করে, সাজানো মা’ম’লায় রি’মা’ন্ডে নিয়ে সরকার জুলুমের চূড়ান্ত সীমা অ’তিক্রম করে ফেলেছে।

নেতৃদ্বয় সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, এ জুলুমের ফলাফল কখনোই শুভ হতে পারে না। লকডউনের নামে কারফিউ দিয়ে আলেম-উলামা ও দেশপ্রে’মিক ছাত্র-জনতাকে গ্রে’প্তা’র নি’র্যা’তন কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আলেম-উলামা ও দেশপ্রে’মিক জনগণের ওপর এভাবে হা’ম’লা, মা’ম’লা, হ’ত্যা, গ্রে’প্তা’র নি’র্যা’তন চালিয়ে সরকারের শেষ রক্ষা হবে না।

তাই সব ধরনের জুলুম, নি’র্যা’তন বন্ধ করতে হবে। দেশে বিরাজমান ভীতিকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে। মাহে রমজানে ধ’র্মপ্রা’ণ মু’সলমানগণ যাতে রোজা, নামাজ, তারাবিহসহ সকল ইবাদত-বন্দেগি নির্বিঘ্নে পালন করেত পারে সে ব্যবস্থা করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে দেশের আলেম-উলামা ও দেশপ্রে’মিক জনতাকে গ্রে’প্তা’র নি’র্যা’তন বন্ধ ও মা’ওলানা মঞ্জুরুল ই’স’লা’ম আফেন্দী, মা’ওলানা আজিজুল ই’স’লা’ম ই’স’লা’মাবাদী, মা’ওলানা সাখাওয়াত হোসাইন রাজী, মুফতি বশির উল্লাহ-সহ গ্রে’প্তা’রকৃত সকল উলামায়েকেরাম ও তাওহিদী জনতার অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন।

একইসাথে হেফাজতে ই’স’লা’মের নেতাকর্মীসহ দেশ প্রে’মিক তাওহিদী জনতার বি’রু’দ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মা’ম’লা প্রত্যাহারেরও দাবি জানান।