একদিনেই প্রাণ হারালো ১৭৩৮ জন

| আপডেট :  ১৩ এপ্রিল ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ এপ্রিল ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ণ

সমগ্র বিশ্বজুড়েই বেড়েছে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব। বিশেষ করে ব্রাজিলে ভয়াবহ রূপ নিয়েছে ভাইরাসটি। লাতিন আমেরিকার এই দেশটিতে গত একদিনেই প্রান হারিয়েছেন ১৭৩৮ জন। ফলে দেশটিতে মোট মৃ’ত্যু দাঁড়িয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩১ জন।

ব্রাজিলের গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ব্রাজিলে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৮৬৬ জন। এ নিয়ে দেশটিতো মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন।

দেশটির গণমাধ্যম সূত্রে আরও জানা গেছে, করোনার প্রথম ঢেউয়ে অপেক্ষাকৃত বয়ষ্করা বেশি আক্রান্ত হলেও গত কয়েকদিনে দেশটিতে বয়স্কদের চেয়ে তরুণদের অবস্থাই বেশি খারাপ হচ্ছে।

এদিকে, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। আর আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। পাশাপাশি আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন।

প্রসঙ্গত, সংক্রমণ ও মৃতের সংখ্যার দিক থেকে তালিকায় সবার ওপরে রয়েছে মা’র্কিন যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এংন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ লাখ ৭৬ হাজরের বেশি মানুষ মারা গেছে এবং ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে প্রায় সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার জন।