বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন

বন্ধ হচ্ছে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান

বন্ধ হচ্ছে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান

66দেশে করোনা ভাইরাসের সংক্রমণের উর্ধ্বগতি থামাতে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা করেছে সরকার। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এ লকডাউনে বন্ধ থাকবে দেশের সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠান।

সোমবার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে জারি হওয়া এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে জরুরি সেবা ছাড়া, সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানানো হয়। তবে স্বাস্থ্যবিধি মেনে চলবে শিল্প কলকারখানা। ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ বিধিনিষেধ বলবৎ থাকবে।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, লকডাউনে সকল ধরনের দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকবে এবং যেসকল প্রতিষ্ঠান খোলা থাকবে তাদের নিজস্ব পরিবহন ব্যবস্থায় কর্মীদের আনা নেয়া করতে হবে।

এছাড়া, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যকে বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধ করতে গত ২৯ মার্চ থেকেই মানুষকে সতর্ক করা হচ্ছে। এমনকি ৪ এপ্রিল এক প্রজ্ঞাপনের মাধ্যমেও জনমত তৈরি, মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ নানা নির্দেশনা দেওয়া হয়েছিলো। কিন্তু ভাইরাসের দ্রুত বিস্তারের কারণে এখন কঠোর লকডাউনের মাধ্যমেই সংক্রমণ প্রতিরোধ করতে হবে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় প্রথম দফার লকডাউন

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com