এবার মামুনুল হকের তৃতীয় স্ত্রীও নিখোঁজ

| আপডেট :  ১২ এপ্রিল ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ এপ্রিল ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ণ

সম্প্রতি নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের এক রিসোর্টে স্থানীয়দের কর্তৃক নারীসহ অবরুদ্ধ হয়েছিলেন মাওলানা মামুনুল হক। পরবর্তীতে পুলিশ তাকে উদ্ধার করলে মামুনুল হক দাবি করেছিলেন সাথে থাকা নারী তার দ্বিতীয় স্ত্রী৷ আর এই ঘটনা নিয়ে আলোচনা সমালোচনার মধ্যেই জানা গেছে মামুনুল হকের তৃতীয় স্ত্রীর ঘটনা।

মামুনুল হকের তৃতীয় এই স্ত্রীর নাম জান্নাতুল ফেরদৌস লিপি। ওই নারীর সাথে যোগাযোগে ব্যর্থ হয়ে নারীর ভাই তার সন্ধান চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। রাজধানীর মোহাম্মদপুর থানায় রোববার (১১ এপ্রিল) রাতে ওই নারীর ভাই তার বোনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন।

জানা গেছে, বিয়ের বিষয়টি মামুনুল স্বীকার করেছেন ওই নারীর ভাইয়ের কাছে। তারপর থেকেই নিখোঁজ জান্নাতুল ফেরদৌস। সাধারণ ডায়েরিতে ওই নারীর ভাই উল্লেখ করেছেন- ৭ এপ্রিল বড় বোন জান্নাতুল ফেরদৌস লিপির সঙ্গে তার সর্বশেষ কথা হয়। বোন জানান, মোহাম্মদপুরে দিলরুবা আপার বাসায় অবস্থান করছেন তিনি। এরপর ১০ এপ্রিল মাওলানা মামুনুল হক তাকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় ডেকে জানান, আমার বোন জান্নাতুল ফেরদৌস লিপির সঙ্গে তার বিয়ে হয়েছে। একটি চুক্তিনামাও দেখায়। এরপর থেকে অদ্যাবধি আমার বোনের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারিনি।

শাহজাহান সাজু নামের ওই যুবক ডায়েরিতে আরও উল্লেখ করেন তার বোন বর্তমানে কোথায়, খুঁজে পাওয়া যাচ্ছে না। এমতাবস্থায় তার বোনকে নিরাপত্তা প্রদান ও আইনানুগ অভিভাবকের কাছে হস্তান্তরের জন্য আইনগত সহায়তা কামনা করছেন।

তবে জিডির বিষয়টি নিয়ে শাহজাহান সাজুর সাথে কথা বলতে গেলে তিনি বিষয়টি নিয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। তবে জানা গেছে, মামুনুল হকের কথিত তৃতীয় স্ত্রী জান্নাতুল ফেরদৌস পেশায় একজন মাদ্রাসাশিক্ষক। শিক্ষকতা করেন কেরানীঞ্জের একটি মহিলা মাদ্রাসায়। ওই মাদ্রাসার প্রধান উপদেষ্টা মামুনুল হক।

বেসরকারি এশিয়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকাকালীন সময়ে জান্নাতুল ফেরদৌসের সঙ্গে পরিচয় হয় মামুনুল হকের। পরবর্তীতে ওই নারী কেরানীগঞ্জে একটি ভাড়া বাসায় থাকতেন। ওই বাসাতেই মাওলানা মামুনুলের যাতায়াত ছিল। এছাড়া এই নারীর গাজীপুরের কাপাসিয়ার বাড়িতেও যাতায়াত ছিল মামুনুলের। পরিবারের সবার সঙ্গে ছিল তার ভালো সম্পর্ক। প্রথম স্বামীর সঙ্গে তালাক হওয়ার পর ২০২০ সালে মামুনুল তাকে বিয়ে করে বলে জানা গেছে।

প্রসঙ্গত এর আগে, মামুনুলের কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার বড় ছেলে আবদুর রহমানও দাবি করেছিলেন তার মা নিখোঁজ। সেও তার মায়ের জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছে।