বিয়ের রাতে ভা’র্জি’নিটি টেস্টে ফেল বউ, অতঃপর স্বামীর কান্ড

| আপডেট :  ১১ এপ্রিল ২০২১, ০৩:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১১ এপ্রিল ২০২১, ০২:১২ অপরাহ্ণ

মহারাষ্ট্রের কোলাপুর থেকে অবাক করা একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। মেয়েদের সুরক্ষা নিয়ে যেখানে তাবড় তাবড় লোকজন এত বুলি আওড়ায়, সেই দেশে এমন ঘটনা আজও ঘটতে পারে! যা ভেবে আঁ’ত’কে উঠছে একাংশ। দুই বোনের বিয়ে ভে’ঙে’ছে কারণ তাদের ভা’র্জিনিটি পরীক্ষার মুখোমুখি হতে হয়েছে। সেই পরীক্ষায় তারা ফে’ল করেতেই নৃ”শং’স অ”ত্যা’চারের কথা প্রকাশ্যে আসে।

তাঁদের স্বা’মী পঞ্চায়েতে তা’লা’কের জন্য অনুরোধ করে। দু’র্ভাগ্যের বি’ষয় তাতে সম্মতি দেয় পঞ্চায়েত। এখন এই গোটা বি’ষয়টি সোশ্যাল মিডিয়ার দরবারে আসা মাত্রই আলোচনার বি’ষয় হয়ে উঠেছে।

সম্প্রতি স্বামী, শাশুড়ী এবং জাত পঞ্চায়েতের বি’রু’দ্ধে মা’মলা দায়ের করা হয়েছে।
দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, দুই বোনকে বিবাহ বি’চ্ছেদের নির্দেশ দিয়েছিলেন দু’জনের স্বা’মী, তার শাশুড়ী ও পঞ্চায়েতের সদস্যরা। তাঁদের বি’রুদ্ধে পুলিসে মা’মলা দা’য়ের করা হয়েছে।

মহারাষ্ট্র পুলিস অ’ভিযুক্তদের বি’রুদ্ধে ভা’রতীয় দ’ণ্ডবিধি এবং মহারাষ্ট্র সামাজিক বয়কট (প্রতিরোধ, নি”ষিদ্ধকরণ ও প্রতিরোধ) আইনের অধীনে মা’মলা করেছে।

শ্বশুর বাড়ির দুই বোনের অ’ভিযোগ বিয়ের পরে দুজনকেই শ্বশুরবাড়ির ভা’র্জিনিটি টেস্টে আলাদা বে’ডরুমে নিয়ে যাওয়া হয়। কুমারীত্ব পরীক্ষা করা হয়। জানানো হয়, এটাই নাকি তাদের ঐতিহ্য। কুমারীত্ব পরীক্ষায় ব্য’র্থ হয় স্ত্রী। এরপর অ’ভিযোগ করা হয় তাঁদের বিয়ের আগেই অন্য কারও স’ঙ্গে দৈ’হিক স’ম্পর্ক ছিল।

এরপরে স্বামী-স্ত্রী উভয়ের মধ্যেই অ’শান্তি শুরু হয়। শ্বশুরবাড়িতে মা’র’ধ’র করা হয় তাঁদের ,বলে অ’ভিযোগ। তার পরিবারের সদস্যদের কাছ থেকেও যৌ’তু’কও চাওয়া হয়েছিল বলে জানা যাচ্ছে। যখন তা সম্ভব হ’য়নি, তখন বি’বাহ থেকে বি’চ্ছেদ পেতে পঞ্চায়েতে যান।

প্রসঙ্গত, র”ক্ত’পাত না হওয়া মানেই যে সে ভা’র্জিন নয়, এই ধারণা সম্পূর্ণ ভু’ল। মনে রাখবেন, যোনি মুখে হাইমেন নামক একটি আংশিক আবরণ থাকে। যা দৌড়, নাচ, ঝাঁ’প বা অতিরিক্ত প’রিশ্রমের কোনও কাজে সেটি এমনিই ছিঁ’ড়ে যেতে পারে। তার জন্য যৌ”ন মি’লনের প্রয়োজন হয়না। প্রসঙ্গত, ভারতে ভা’র্জিনিটি টেস্ট বে’আ’ইনি।