খালেদা জিয়ার করোনা: জানেন না ফখরুল, অস্বীকার শায়রুলের

| আপডেট :  ১১ এপ্রিল ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১১ এপ্রিল ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ণ

দেশজুড়ে বেড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। এর মাঝেই আজ স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (১১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, খালেদা জিয়া করোনা পজিটিভ হয়েছেন এ বিষয়ে তাদের নিকট কাগজপত্র রয়েছে। ইতোমধ্যে খালেদা জিয়ার করোনা পরীক্ষার রিপোর্টটি গণমাধ্যমের কাছেও এসে পৌঁছেছে।

তবে এরপরও খালেদা জিয়ার করোনায় আক্রান্তের খবরকে ‘বিভ্রান্তি’ বলে উড়িয়ে দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। গণমাধ্যমকে তিনি রোববার (১১ এপ্রিল) দাবি করেন, বিএনপি চেয়ারপারসন করোনা শনাক্তের পরীক্ষাই করাননি। তাই স্বাস্থ্য অধিদফতরের এক রিপোর্টে তার পজিটিভ হওয়ার যে সংবাদ মিডিয়ায় প্রকাশিত হয়েছে সেই খবরটি পুরোপুরি মিথ্যা। এ বিষয়ে খালেদা জিয়ার পরিবার ও দল কিছুই জানে না।’

এছাড়া, এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে বলেন, তিনিও সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার করোনা পজিটিভ রিপোর্ট দেখেছেন। কিন্তু এখনও বিষয়টি নিশ্চিত নন। তিনি বিষয়ে জানার চেষ্টা করছেন।

প্রসঙ্গত, কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন খালেদা জিয়া। পরবর্তীতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে বেসরকারি ল্যাবএইড হাসপাতালের টেকনোলজিস্ট মো. সবুজ শনিবার (১০ এপ্রিল) দুপুরে গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন। এ সময় খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুনও উপস্থিত ছিলেন।