ঢাকার যে দুই এলাকা সবচেয়ে ঝুকিপূর্ণ - বাংলা একাত্তরঢাকার যে দুই এলাকা সবচেয়ে ঝুকিপূর্ণ - বাংলা একাত্তর

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

ঢাকার যে দুই এলাকা সবচেয়ে ঝুকিপূর্ণ

ঢাকার যে দুই এলাকা সবচেয়ে ঝুকিপূর্ণ

দেশজুড়ে আবারও বেড়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। প্রতদিনই তৈরি হচ্ছে সংক্রমণ আর মৃত্যুর নতুন নতুন রেকর্ড। পরিস্থিতি নিয়ন্ত্রণে এক সপ্তাহের লকাডাউন ঘোষণা করেছিলো সরকার। কিন্তু তাতেও সংক্রমণের মাত্রা কমানো সম্ভব হয় নি৷ আর হঠাৎ করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়ে যাওয়ায় নড়েচড়ে বসেছে সরকার।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) শনিবার (১০ এপ্রিল) জানিয়েছে, রাজধানীর দুটি এলাকায় সর্বাধিক সংক্রমণের তথ্য পাওয়া গেছে। এর একটি হলো মিরপুরের রূপনগর এবং অপরটি মোহাম্মদপুরের আদাবর। আইইডিসিআর এট মতপ ওই দুই থানা এলাকা এখন সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ। এ ছাড়া আরও ১৭টি থানা এলাকায় করোনা শনাক্তের হার ৩০ শতাংশের উপরে।

আইইডিসিআর জানায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় গত ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ১৪ হাজার ৩৩২টি পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ১০৩ জন। শনাক্তের হার ৩৬ শতাংশ। অপরদিকে উত্তর সিটি করপোরেশন এলাকায় ৩৬ হাজার ৭৭১টি পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১০ হাজার ৮৪৩ জন। শনাক্তের হার ২৯ শতাংশ।

এলাকাভিত্তিক শনাক্তের হার বিবেচনা করে প্রতিষ্ঠানটি বলছে, ঢাকায় রূপনগর থানা এবং আদাবর থানা সবচেয়ে ঝুঁকিপূর্ণ থানা। রূপনগরে শনাক্তের হার ৪৬ শতাংশ এবং আদাবরে ৪৪ শতাংশ। এছাড়া ঢাকার আরও ১৭টি ৩০ শতাংশের ওপর, ২৩টি থানায় ২০ শতাংশের ওপরে এবং ৭টি থানায় ১১ শতাংশের ওপরে শনাক্তের হার আছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com