ইউএনওকে দেখেও মাস্ক না পড়ায় ২০ হাজার টাকা জরিমানা

| আপডেট :  ৫ এপ্রিল ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৫ এপ্রিল ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ণ

বাংলাদেশে আবারও ভয়াবহ রূপ ধারণ করেছে করোনা ভাইরাস। প্রতিদিনি তৈরি হচ্ছে সংক্রমণের নতুন রেকর্ড। সংক্রমণ প্রতিরোধে সমগ্র দেশে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। করিম এরপরও সাধারণ জনগণ মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলছে না। আর এধরণের কর্মকাণ্ড প্রতিরোধে মাস্ক না পড়ায় এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে ঝালকাঠির রাজাপুরে। অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. শওকত হোসেন। তিনি গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী গ্রামের ইসমাইল হোসেনের ছেলে স্থানীয়দের প্রদানকৃত তথ্য অনুযায়ী, গতকাল রোববার (০৪ এপ্রিল) রাতে উপজেলার বড়ইয়া ইউনিয়নের উত্তমপুর বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বক্তব্য অনুযায়ী, গতকাল সন্ধ্যায় উত্তমপুর বাজার পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোক্তার হোসেন। এ সময় ইউএনওকে দেখে সবাই মাস্ক পরলেও পরেননি শওকত। একটা সময় শওকতকে মাস্ক পরতে বলেন ইউএনও।

তবে ইউএনওর কথায় কর্ণপাত না করে উল্টো মাস্ক না পরার বিভিন্ন যুক্তি দেন শওকত। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় শওকত জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে আটক করে নিয়ে যাওয়া হয় এবং পরবর্তীতে জরিমানার টাকা পরিশোধ করে বাড়ি ফেরেন শওকত।