পু’লিশের গাড়ি ভা’ঙ’চুরের ঘটনা লাইভ দেখিয়ে ছ’ড়ানো হচ্ছে গু’জব

| আপডেট :  ৫ এপ্রিল ২০২১, ০৯:৫৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ এপ্রিল ২০২১, ০৫:৫২ অপরাহ্ণ

রেডিও গু’লিস্তান নামে একটি ফেসবুক পেজ থেকে ‘লকডাউনে পু’লিশের গাড়ি ভাং’চুর’ উল্লেখ করে একটি ভিডিও লাইভ করা হয়। প্রকৃতপক্ষে পুরাতন একটি ভিডিওকে লাইভ প্রচার করে গুজব ছড়ানো হচ্ছে।

পুলিশ জানায়, radiogulistan ডট কম নামের একটি ফেসবুক পেইজ থেকে (https://www.facebook.com/Gulistanradio/videos/228784892359000/) দক্ষিণখান থানার একটি গাড়ি ভা’ঙচুরের ঘটনার লাইভ দেখানো হচ্ছে। এটি আসলে ২০২০ সালের মে মাসের একটি ঘটনার ভিডিও। ওই ঘটনায় সংশ্লিষ্টদের বি’রু’দ্ধে এরই মধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রকৃত ঘটনাটি হচ্ছে, গত ২০২০ সালের ১৩ মে দক্ষিণখানের কোটবাড়ি এলাকায় অ’বৈধ ইজিবাইক চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আ’ট’ক করে থানায় নিয়ে যায়। একটু পরেই স্থানীয় রাশি আক্তার নামের এক নারী ইজিবাইক আ’টক নিয়ে পুলিশের সঙ্গে বা’গবি’ত’ণ্ডায় লিপ্ত হয় এবং অ’কথ্য ভা’ষায় পু’লিশকে গা’লিগা’লাজ শুরু করেন।

এক পর্যায়ে তার লো’কজন এসে পুলিশের ও’পর চড়াও হয় এবং পু’লিশের একটি গাড়ি ভা’ঙচু’র করেন। এ ঘটনায় পু’লিশের বেশ কয়েকজন সদস্য আ’হ’ত হন।

ঘটনার দিন সন্ধ্যায় পুলিশ বা’দী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের নামে দক্ষিণখান থানায় একটি মা’ম’লা (নম্বর-৫) দা’য়ের করে। পরে জ’ড়ি’তদের বি’রু’দ্ধে যথাযথ আইনানুগ ব্য’বস্থা নেওয়া হয়।

ডি’এমপির উত্তরা বিভাগের দক্ষিণখান জোনের অতিরিক্ত উপ-ক’মিশনার (এডিসি) এ এস এম হাফিজুর রহমান জানান, radiogulistan ডট কম নামের একটি পেইজ থেকে দক্ষিণখান থানার একটি গাড়ি ভা’ঙচুরের ঘটনার লাইভ দেখানো হচ্ছে।

এটি আসলে প্রায় বছর খানেক আগের একটি ভিডিও। ওই ঘটনায় সংশ্লিষ্টদের বি’রু’দ্ধে এরই মধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব গু’জবে বি’ভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআ’ইজি) সোহেল রানা জানান, কারা এবং কী উদ্দেশ্যে এ ধরনের একটি পুরনো ভিডিও চা’লিয়ে গু’জব সৃষ্টি করে জনমনে আ’ত’ঙ্ক সৃস্টির পাঁয়তারা করছে সে ব্যাপারে আইনি ব্যবস্থা নিতে বি’ষয়টি নিয়ে কাজ করছে পুলিশ।