সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় আরও ৫৮ জনের মৃ’ত্যু

২৪ ঘণ্টায় করোনায় আরও ৫৮ জনের মৃ’ত্যু

কোভিড-১৯ ম’হামা’রীতে গত ২৪ ঘণ্টায় দেশে ৫৮ জনের মৃ’ত্যু হয়েছে। ৫৬৮৩ জন নতুন ক’রোনা রো’গী শনাক্ত হয়েছেন এই সময়ে। ২৩.১৫ শতাংশ শনাক্তের হার।

এদিকে, বিশ্বব্যাপী ক’রোনার দ্বিতীয় ঢেউয়ের তা’ণ্ডব কোনোভাবেই থামছে না। দিন দিন এ রো’গটি আরও ভ’য়ংকর হয়ে উঠছে। মানুষের মনে যেন আ’তঙ্কই বাড়ছে। ক’রোনার টিকা আবি’ষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী। সবশেষ ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ কোটি ৮ লাখ ৬ হাজার ২১১ জন। আর এ ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে বিশ্বে মৃ’ত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লাখ ৫০ হাজার ৩৭১ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৫৩ লাখ ৫৩ জন।

শনিবার (৩ মার্চ) সকাল পর্যন্ত ক’রোনাভা’ইরাসে আ’ক্রান্ত ও প্রা’ণহা’নির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়। ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে ক’রোনায় আ’ক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃ’ত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৬৭ হাজার ৬১০ জন এখন পর্যন্ত মা’রা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আ’ক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ১৩ লাখ ১৪ হাজার ৬২৫ জন এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছেন।

আ’ক্রান্তে ও মৃ’ত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ২৯ লাখ ১২ হাজার ৩৭৯ জন এবং মা’রা গেছেন ৩ লাখ ২৮ হাজার ২৬৬ জন।

আ’ক্রান্তে তৃতীয় এবং মৃ’ত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ক’রোনায় এক কোটি ২৩ লাখ ৯১ হাজার ১২৯ জন সংক্রমিত হয়েছেন। মৃ’ত্যু হয়েছে এক লাখ ৬৪ হাজার ১৪১ জনের।

আ’ক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে ফ্রান্স রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ক’রোনায় আ’ক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৪১ হাজার ৭৫৯ জন। ভাই’রাসটিতে মা’রা গেছেন ৯৬ হাজার ২৮০ জন।

আ’ক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত ক’রোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৬৩ হাজার ৫৬ জন। এর মধ্যে মা’রা গেছেন ৯৯ হাজার ৬৩৩ জন।

এদিকে আ’ক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ক’রোনাভা’ইরাস সং’ক্র’মণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com