সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন

একাধিক প্রেমে ব্যর্থ, ভেঙে না পড়ে গাইলেন গান

একাধিক প্রেমে ব্যর্থ, ভেঙে না পড়ে গাইলেন গান

ছোটপর্দার পরিচিত মুখ আনন্দ খালেদ। অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন এই অভিনেতা। আর সম্প্রতি তিনি একটি গান লিখেছেন। এমনকি গানের সুরকার এবং গীতিকার ও তিনি নিজেই। আর এই গান নিয়ে কথা বলতে গিয়ে নিজের প্রেমের কথা জানিয়েছেন আনন্দ খালেদ।

আনন্দ খালেদ জানান, অষ্টম শ্রেণিতে পড়ার সময় তিনি প্রথমবার প্রেমে পড়েছিলেন। মনের কথা প্রকাশ করেছিলেন ভালোবাসার মানুষের কাছেও। কিন্তু ভালোবাসার মানুষটি মেয়ে মুখের ওপরেই ‘না’ করে দিয়েছিলেন। তবে তাতে হতাশ হয়ে যাননি এই অভিনেতা।

প্রথমবারে ব্যর্থ হলেি আরও কয়েকজনকেই দিয়েছিলেন প্রেমের প্রস্তাব। কিন্তু প্রতিবারই ব্যর্থ হয়েছিলেন তিনি। ফলাফলস্বরূপ প্রেম বলতেই আনন্দ খালেদের মনে ছিলো কষ্ট আর বিরহ। তবে এই কষ্টের কারণে ভেঙো পড়েননি খালেদ। বরং এই ব্যর্থতার অভিজ্ঞতা নিয়েই তৈরি করেছেন গান।

গান লেখার স্মৃতি রোমন্থন করে আনন্দ খালেদ জানান, গানটি লেখার সময় প্রেমিকাদের কথা মনে পড়েছে তার অনেকের ছবিই ভেসে উঠেছে চোখের সামনে। একদম বাস্তব অভিজ্ঞতা থেকে লিখেছেন গানটি। এসময় তিনি আরও বলেন, অভিনয়ের আগে কিছুটা দুষ্টু প্রকৃতির ছিলেন তিনি। সে সময় বুঝে ও না বুঝে কয়েকজনকে প্রেমের প্রস্তাব দিয়েছেন। তবে পড়াশোনা শেষ করার পর একটি মেয়েকে অনেক ভালো লাগত তাঁর। অনেক চেষ্টা করেছিলেন সম্পর্কে যাওয়ার, কিন্তু হয়নি।

গান লেখার অভিজ্ঞতা নিয়ে আনন্দ খালেদ বলেন, ‘আমার মনে হয়, প্রতিটা মানুষেরই কমবেশি প্রেমে ব্যর্থ হওয়ার অভিজ্ঞতা আছে। আমিও তার ব্যতিক্রম নই। কয়েকজনকে ভালোবেসেছি, কিন্তু সাড়া পাইনি। তাদের কথা আমি এখনো গভীরভাবে ভাবি। বিরহের সেই অভিজ্ঞতা থেকেই এই গান লেখা।’

প্রসঙ্গত, আনন্দ খালেদের লেখা ও গাওয়া ‘স্বপ্নে কেন আসো না’ শিরোনামের গানটি মুক্তি পেয়েছে গত ২৭ মার্চ। গত কয়েকদিনে গানটি দেখা হয়েছে ৩২হাজারের বেশিবার।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com