ব’ন্দুক দিয়ে হে’ফাজতকে শান্ত করা যাবে না : মা’ওলানা মামুনুল হক

| আপডেট :  ২ এপ্রিল ২০২১, ১২:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ এপ্রিল ২০২১, ১২:৩৭ অপরাহ্ণ

রাজধানীর বায়তুল মোকাররমে হে’ফাজতে ই’সলামের পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে বি’ক্ষো’ভে `ব’ন্দুক দিয়ে হে’ফাজতকে শান্ত করা যাবে না’ বলে মা’ওলানা মামুনুল হক হু’শিয়ার করে দেন।

ঢাকা মহানগর হেফাজতের মহাস’চিব আজ শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে বি’ক্ষো’ভ সমাবেশ কর্মসূচিতে একথা বলেন।

সমাবেশে সংগঠনটির নেতা মা’ওলানা মামুনুল হক বলেন, ‘কেউ যদি চিন্তা করেন, ব’ন্দুকের ন’ল দিয়ে হে’ফাজত ই’সলামকে শান্ত করে ফেলবেন তাদের বলব, আপনারা বোকার স্বর্গে বাস করছেন।’

মাওলানা মামুনুল হক আরও বলেন, ‘আমি বিশ্ব মা’নবাধিকার কর্মীদের কাছে বলতে চাই, গো’য়েন্দা সংস্থাগুলোকে বলতে চাই- যথাযথ ত’দন্ত করুন। পু’লিশি হে’ফাজতে থাকা আমার ক’র্মীদের ও’প’র হা’ম’লা করা হয়েছে। আমরা এসব হা’ম’লাকারীদের গ্রে’প্তারের দা’বি জানাই।যারা আমাদের ও’পর হা’ম’লা করেছে তারা কীভাবে এখনো প্র’কাশ্যে ঘুরে বে’ড়াচ্ছে আমি তার জবাব চাই।

মামুনুল বলেন, সংবাদমাধ্যমগুলো আরও দায়িত্বশীল হওয়া দরকার। যথাযথ ঘটনা তুলে ধরা তাদের দায়িত্ব। আর ভু’লক্রমে সাংবাদিকদের ও’প’র হে’ফাজতের কিছু কর্মী হা’ম’লা করে থাকতে পারে। আমরা এজন্য কেন্দ্রীয়ভাবে দুঃ’খ প্রকাশ করছি।