শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

হেফাজত-বিএনপির তাণ্ডবের ঘটনায় ৫ মামলা, আসামি সাড়ে ৮ হাজার

হেফাজত-বিএনপির তাণ্ডবের ঘটনায় ৫ মামলা, আসামি সাড়ে ৮ হাজার

হরতাল ও বিক্ষোভ মিছিলকে ঘিরে কিশোরগঞ্জে হেফাজত-বিএনপির তাণ্ডবের ঘটনায় এখন পর্যন্ত পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে। এসকল মামলার মধ্যে চারটি কিশোরগঞ্জ মডেল থানায় এবং একটি কটিয়াদী মডেল থানায় দায়ের করা হয়েছে। সন্ত্রাস দমন আইনে করা এ ৫ টি মামলায় সর্বমোট আসামি করা হয়েছে সাড়ে ৮ হাজার নেতাকর্মীকে।

মামলার বিষয়ে পুলিশের দেয়া তথ্যানুযায়ী, গত ২৮ মার্চ হরতালের দিন শহরের বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা দায়ের করেছিলো। এসকল মামলায় হেফাজত-বিএনপির শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখসহ প্রায় সাড়ে ৪ হাজার জনকে আসামি করা হয়।

এ ছাড়া হরতালের দিন হেফাজতে ইসলামীর কর্মী কর্তৃক আওয়ামী লীগ অফিসে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আহমেদ উল্লাহ বাদী হয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) এক হাজার অজ্ঞানামা আসামির নামে মামলা করেন।

এই চারটি মামলা ছাড়াও জেলা সদরের বাইরে কটিয়াদীতে হামলা-নাশকতার ঘটনায় তিন হাজার জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়।

জানা গেছে, এসব মামলায় এখন পর্যন্ত অন্তত ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে এবং আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এসময় পুলিশ সুপার আরও জানান, হরতালের দিন বিনা উসকানিতে হেফাজত ও বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। পাশাপাশি জেলা আওয়ামী লীগ অফিসসহ কয়েকটি স্থানে ব্যাপক তাণ্ডব চালায় তারা। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫টি মামলা হয়েছে এবং আরও দুটি মামলা হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com